close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বরুণ থেকে অর্জুন, বয়স বাড়াচ্ছেন সকলেই, জেনে নিন কেন

অ্যাপে বয়স বদলের ট্রেন্ডে সামিল হয়েছেন হলিউড সেলিব্রেটিরাও।

Updated: Jul 16, 2019, 06:38 PM IST
বরুণ থেকে অর্জুন, বয়স বাড়াচ্ছেন সকলেই, জেনে নিন কেন

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় FaceApp। বিভিন্ন বয়সে কাউকে কেমন দেখতে হবে তা জানা যায় অ্যাপের এক ক্লিকেই। অ্যাপের কারিকুরিতেই ছবির বয়স করে দেওয়া যায় ৫ বছরের শিশুর মতো। আবার অ্যাপের সাহায্যেই বয়স করে দেওয়া যায় ৭০ বছরের বৃদ্ধের মতো। শুধু তাই নয়, কাউকে বিপরীত লিঙ্গের মানুষ হলে কেমন দেখতে হত, তাও জানা যায় এই অ্যাপ থেকে। 

ইদানিং আরও ট্রেন্ডিং হয়েছে এই অ্যাপ। সোশ্যাল মিডিয়ায় এখন সেলিব্রেটিরাও মজে এই বয়স বদলের অ্যাপে। বরুণ ধাওয়ান থেকে অর্জুন কাপুর, বেশি বয়সে লুকস কেমন হতে পারে, যাচাই করে নিচ্ছেন সকলেই। অ্যাপে বয়স বদলের ট্রেন্ডে সামিল হয়েছেন হলিউড সেলিব্রেটিরাও। জনপ্রিয় ইউটিউবাররাও ব্যবহার করছেন এই অ্যাপ।

কী ভাবে কাজ করে এই অ্যাপ?

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের একটি ছোট সংস্থা Wireless Lab তৈরি করে FaceApp।  ২০১৭ সালেই তুমুল জনপ্রিয়তা লাভ করে এই অ্যাপ। গুগল প্লে স্টোরের সবথেকে বেশি ডাউনলোড হওয়া অ্যাপগুলির তালিকায় স্থান করে নেয় এটি। প্লে স্টোরে এর রিভিউ-ও বেশ ভাল। Wireless Lab সংস্থার এক কর্তা জানান, কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহারের মাধ্যমে পাল্টানো হয় মুখের আদল। ব্যবহার করা সহজ হওয়ায় এবং ডেটা কম লাগায় আরও জনপ্রিয়তা পেয়েছে FaceApp।  ব্যবহারকারীদের ফোনে বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে মুনাফা করে এই অ্যাপ। 

তবে, এই ধরনের অ্যাপ ব্যবহার করার ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করা উচিত্, দাবি বিশেষজ্ঞদের। সোশ্যাল মিডিয়ার সঙ্গে সরাসরি জড়িত কোনও অ্যাপ ডাউনলোড করার আগে অ্যাপটির শর্তাবলী পড়ে দেখে নেওয়াই শ্রেয়। ইনস্টল করার সময়ে পপ-আপ অপশানে গ্যালারি বাদে অন্য কোথাও অ্যাকসেসের ক্ষেত্রে 'Allow' করা অনুচিত।