স্যামসাং গ্যালাক্সি নোট ৭-এর উপর ডিজিসিএ-র নিষেধাজ্ঞা

নিষেধাজ্ঞার উপর নিষেধাজ্ঞা। স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন ফোন নিয়ে আপাতত তৈরি হয়েছে এমনই আতঙ্ক। কিছুদিন আগেই জানা যায় যে স্যামসং-এর এই নতুন মোবাইলটি চার্জ দিতে গেলেই ব্যাটারিতে বিস্ফোরণ হচ্ছে। আর তাই, ভারতের ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)- এর পক্ষ থেকে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে যে, বিমানে লাগেজ ব্যাগে করে কখনই স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন নিয়ে যাওয়া যাবে না, এই মোবাইল হ্যান্ড সেটটি রাখতে হবে হাত ব্যাগে এবং পরামর্শ দেওয়া হয়েছে যাতে ওই মোবাইলটি বিমানের মধ্যে চার্জ না দেওয়া হয় ও চালু না রাখা হয়।

Updated By: Sep 10, 2016, 04:05 PM IST
স্যামসাং গ্যালাক্সি নোট ৭-এর উপর ডিজিসিএ-র নিষেধাজ্ঞা

ওয়েব ডেস্ক: নিষেধাজ্ঞার উপর নিষেধাজ্ঞা। স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন ফোন নিয়ে আপাতত তৈরি হয়েছে এমনই আতঙ্ক। কিছুদিন আগেই জানা যায় যে স্যামসং-এর এই নতুন মোবাইলটি চার্জ দিতে গেলেই ব্যাটারিতে বিস্ফোরণ হচ্ছে। আর তাই, ভারতের ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)- এর পক্ষ থেকে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে যে, বিমানে লাগেজ ব্যাগে করে কখনই স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন নিয়ে যাওয়া যাবে না, এই মোবাইল হ্যান্ড সেটটি রাখতে হবে হাত ব্যাগে এবং পরামর্শ দেওয়া হয়েছে যাতে ওই মোবাইলটি বিমানের মধ্যে চার্জ না দেওয়া হয় ও চালু না রাখা হয়।

আরও পড়ুন- বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে 'স্যামসাং নোট-৭'

শুধুমাত্র, ডিজিসিএ নয়, নিষেধাজ্ঞা এসেছে আমেরিকার ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের তরফ থেকেও। স্যামসাং জানিয়েছে যে, বাজার থেকে তারা দ্রুত এই মডেলটি তুলে নিচ্ছে।

আরও পড়ুন- বাড়িতে পুরনো স্মার্টফোন, কম্পিউটার থেকে এভাবেই আপনি 'সোনা' পেতে পারেন!

.