close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

লঞ্চের আগেই ফাঁস Samsung Galaxy M40-এর স্পেসিফিকেশন!

এক নজরে দেখে নেওয়া যাক Galaxy M40-র স্পেসিফিকেশন সম্পর্কে কী কী তথ্য সামনে এসেছে...

Sudip Dey | Updated: Apr 16, 2019, 10:37 AM IST
লঞ্চের আগেই ফাঁস Samsung Galaxy M40-এর স্পেসিফিকেশন!
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: প্রায় এক দশক আগে ভারতের স্মার্টফোনের বাজারের একটা বড় অংশ নিজেদের দখলে রেখেছিল Samsung। তবে সাম্প্রতিককালে Vivo, Oppo, Xiaomi-র দাপটে ভারতের মিড রেঞ্জ ফোনের বাজারে এখন জোর টক্করের সম্মুখীন দক্ষিণ কোরিয়ার নামী এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা। তাই এ বার ভারতের মিড রেঞ্জের স্মার্টফোনের বাজার ধরতে ফের আসরে নেমেছে Samsung।

জানুয়ারি মাসে মধ্যবিত্তর পকেটসই দামে Samsung লঞ্চ করে তাদের ‘M’ সিরিজের নতুন দুটি স্মার্টফোন, Galaxy M10 আর Galaxy M20। তার পর বাজারে আসে Galaxy M30। এ বার লঞ্চ করতে চলেছে Samsung-এর ‘M’ সিরিজের আর একটি স্মার্টফোন Galaxy M40। Samsung-এর ‘M’ সিরিজের এই স্মার্টফোনগুলি তৈরি হয়েছে নয়ডায়। ভারতের বাজারে এখনও রমরমিয়ে বিক্রি হচ্ছে Samsung-এর ‘M’ সিরিজের স্মার্টফোনগুলি। লঞ্চের আগেই কয়েকটি ওয়েবসাইটে ফাঁস হয়ে গেল Galaxy M40-এর বেশ কয়েকটি ফিচার। এ বার এক নজরে দেখে নেওয়া যাক Galaxy M40-র স্পেসিফিকেশন সম্পর্কে কী কী তথ্য সামনে এসেছে...

আরও পড়ুন: এই ৫টি প্রশ্নের সঠিক উত্তর দিলেই Amazon দিচ্ছে ২৫,০০০ টাকা!

জানা গিয়েছে, সুপার অ্যামোলেড (Super AMOLED) ডিসপ্লে-সহ লঞ্চ হতে পারে Galaxy M40। ‘M’ সিরিজের Galaxy M30 স্মার্টফোনেও সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করেছিল Samsung।

Galaxy M40 স্মার্টফোনে Android 9 Pie অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে বলে মনে করা হচ্ছে। সঙ্গে থাকবে Exynos ৭৯০৪ চিপসেট।

জানা গিয়েছে, এই ফোনের ব্যাটারি ব্যাকআপের উপর বিশেষ ভাবে গুরুত্ব দিয়েছে Samsung।

Galaxy M30-র মতো Galaxy M40 স্মার্টফোনেও ১২ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর) + ৫ মেগাপিক্সেল (আলট্রা ওয়াইড সেন্সর) + ৫ মেগাপিক্সেলের (ডেপথ সেন্সর) ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, Galaxy M40 স্মার্টফোনে 2.4GHz ও 5GHz ডুয়াল ব্যান্ড Wi-Fi থাকবে।

তথ্যসূত্র: GSMArena।