লকডাউনে ভাবতে হবে না ভ্যালিডিটি নিয়ে! আম জনতার পাশে দাঁড়াল দেশের টেলিকম সংস্থাগুলি

দেশজুড়ে এখন লকডাউন চলছে। এই পরিস্থিতিতে অনেকরই বাড়ির বাইরে বেরিয়ে মোবাইলের রিচার্জ করা মুশকিল। তাই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল সংস্থাগুলি...

Edited By: সুদীপ দে | Updated By: Apr 5, 2020, 10:44 AM IST
লকডাউনে ভাবতে হবে না ভ্যালিডিটি নিয়ে! আম জনতার পাশে দাঁড়াল দেশের টেলিকম সংস্থাগুলি

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে এখন লকডাউন চলছে। এই পরিস্থিতিতে অনেকরই বাড়ির বাইরে বেরিয়ে মোবাইলের রিচার্জ করা মুশকিল। তাই এই পরিস্থিতিতে TRAI-এর নির্দেশ মেনে সাধারণ মানুষের পাশে দাঁড়াল দেশের টেলিকম সংস্থাগুলি।

ইতিমধ্যেই Relince Jio, BSNL, Vodafone Idea, Airtel তাদের প্রিপেড প্ল্যানের মেয়াদ বৃদ্ধি এবং অতিরিক্ত টকটাইম দেওয়ার কথা ঘোষণা করেছে। এছাড়াও একাধিক সস্তা প্রিপেড প্ল্যান, ডেটা টপ-আপ লঞ্চ করেছে সংস্থাগুলি।

রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL জানিয়েছে, ২০ এপ্রিল পর্যন্ত তাদের গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ভাবে পরিষেবা দেওয়া হবে। একই সঙ্গে দেওয়া হবে অতিরিক্ত ১০ টাকার টকটাইমও।

মুকেশ আম্বানির সংস্থা Relince Jio প্রিপেড প্ল্যানের মেয়াদ ১৭ এপ্রিল পর্যন্ত বাড়ানোর পাশাপাশি অতিরিক্ত ১০০ মিনিট টকটাইম আর মোট ১০০টি এসএমএস দিচ্ছে গ্রাহকদের।

আরও পড়ুন: WhatsApp-এ নতুন ফিচার; এ বার একসঙ্গে লগ ইন করা যাবে একাধিক ডিভাইসে!

Airtel-ও তার গ্রাহকদের এসএমএস মারফত জানিয়ে দিয়েছে, প্রিপেড প্ল্যানের মেয়াদ ফুরিয়ে গেলেও আগামী ১৭ এপ্রিল পর্যন্ত দুশ্চিন্তার কিছু নেই। কারণ, সবকটি প্ল্যানের মেয়াদই ১৭ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। সঙ্গে যুক্ত হয়েছে অতিরিক্ত ৬ মিনিটের টকটাইম এবং ২টি এসএমএস। অতিরিক্ত ভ্যালিডিটির সুবিধা দিচ্ছে Vodafone Idea-ও।

তাই লকডাউনে বাড়িতেই থাকুন, সুরক্ষিত থাকুন। ভ্যালিডিটি নিয়ে না ভেবে মোবাইল নেটওয়ার্কে যুক্ত থাকুন দূরে থাকা আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের সঙ্গে। 

.