Twitter: নতুন ফিচার Soft Block,তালিকা থেকে ফলোয়ার সরান ব্লক না করেই

 টুইটারের নতুন রিমুভ ফলোয়ার ফিচার হল রিমোট আনফলো বাটন, মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্মে আপনার এবং অন্য কারোর মধ্যে কিছুটা দূরত্ব তৈরির একটি সহজ উপায়।

Updated By: Oct 12, 2021, 04:50 PM IST
Twitter: নতুন ফিচার Soft Block,তালিকা থেকে ফলোয়ার সরান ব্লক না করেই

নিজস্ব প্রতিবেদন: মাইক্রো-ব্লগিং সাইট টুইটার একটি নতুন ফিচার "সফট ব্লক" চালু করতে শুরু করেছে যাতে ব্যবহারকারী তার ফলোয়ারকে ব্লক না করে তালিকা সরিয়ে দিতে পারবে।

ফলোয়ারকে সফট ব্লক করতে, ব্যবহারকারীকে তার প্রোফাইলে গিয়ে, ফলোয়ার বাটনে ক্লিক করতে হবে। ফলোয়ারের পাশের থ্রি-ডট মেনুতে ক্লিক করে "এই ফলোয়ারকে সরান" অপশন সিলেক্ট করতে হবে। যাকে সরানো হল সেই ফলোয়ার এই পরিবর্তন সম্পর্কে অবহিত হবেন না। এটি কাউকে ব্লক করার চেয়ে আলাদা, যা তাদেরকে আপনার টুইট দেখা এবং আপনাকে সরাসরি মেসেজ করা থেকে বিরত রাখবে। টুইটারের নতুন রিমুভ ফলোয়ার ফিচার হল রিমোট আনফলো বাটন, মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্মে আপনার এবং অন্য কারোর মধ্যে কিছুটা দূরত্ব তৈরির একটি সহজ উপায়। 

আরও পড়ুন: দিল্লিতে Petrol/Diesel-এর দাম ১০৪ টাকার বেশি, জেনে নিন আপনার শহরে জ্বালানির দাম

এই ফিচার আসার আগে কারুর অজ্ঞাতে তাকে কারোর ফলোয়ার তালিকা থেকে সরাতে গেলে প্রথমে ব্লক এবং তারপরে আনব্লক করতে হতো। টুইটার ios এবং অ্যান্ড্রয়েডে নতুন প্রম্পট পরীক্ষা করছে যা ব্যবহারকারীদের উত্তপ্ত হতে পারে এমন কথোপকথনে যাওয়ার আগে সতর্ক করে। টুইটারে ক্রমাগত হয়রানি এবং এর অপব্যবহার কমাতে কোম্পানির নবতম প্রচেষ্টাগুলির মধ্যে একটি এই প্রম্পট। সম্প্রতি ইনস্টাগ্রাম লিমিটস নামে প্রায় একই রকম একটি ফিচার নিয়ে এসেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)