দিল্লিতে Petrol/Diesel-এর দাম ১০৪ টাকার বেশি, জেনে নিন আপনার শহরে জ্বালানির দাম

কলকাতায়, পেট্রল লিটার প্রতি ১০৫.১০ টাকায় বিক্রি হচ্ছে এবং ডিজেল ৯৬.২৮ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছে।

Updated By: Oct 12, 2021, 11:38 AM IST
দিল্লিতে Petrol/Diesel-এর দাম ১০৪ টাকার বেশি, জেনে নিন আপনার শহরে জ্বালানির দাম

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার পেট্রোল ও ডিজেলের দাম অপরিবর্তিত রয়েছে।  জ্বালানির দাম রেকর্ড উচ্চতায় থাকা সত্ত্বেও বেশ করেকদিন তা অপরিবর্তিত রয়েছে।

আন্তর্জাতিক বাজারে সোমবার অবধি টানা সপ্তম দিন পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে, যা জ্বালানির দামকে নতুন রেকর্ড উচ্চতায় নিয়ে গিয়েছে। সর্বশেষ পরিবর্তনে, দেশের রাজধানীতে পেট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে ৩০ পয়সা এবং ৩৫ পয়সা বেড়েছে। সর্বশেষ পরিবর্তনের ফলে, পেট্রল এবং ডিজেল এখন রেকর্ড উচ্চ মূল্যে বিক্রি হচ্ছে। উদাহরণস্বরূপ, দিল্লিতে এক লিটার পেট্রোলের দাম এখন ১০৪.৪৪ টাকা যা আগের ছিল লিটার প্রতি ১০৪.১৪ টাকা। মুম্বাইয়ে তেল ১১০.৪১ টাকায় বিক্রি হচ্ছে। তেলের রিটেল বিক্রেতাদের, দৈনিক মূল্যের বিজ্ঞপ্তি অনুসারে, ডিজেলের দাম দিল্লিতে আগের লিটার প্রতি ৯৩.১৭  টাকার পরিবর্তে ৯২.৮২ টাকা করা হয়েছে। ভারতের আর্থিক রাজধানী মুম্বাইতে ডিজেল প্রতি লিটার ১০১.০৩ টাকায় বিক্রি হচ্ছে। 

আরও পড়ুন: Lakhimpur Kheri violence: লখিমপুরকাণ্ডে কেন কেন্দ্রীয় মন্ত্রীকে বরখাস্ত করছে না বিজেপি? প্রশ্ন তুললেন রাহুল

কলকাতায়, পেট্রল লিটার প্রতি ১০৫.১০ টাকায় বিক্রি হচ্ছে এবং ডিজেল ৯৬.২৮ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছে। এদিকে, চেন্নাইতে পেট্রল ১০১.৭৯ টাকায় বিক্রি হচ্ছে এবং ডিজেল লিটার প্রতি ৯৭.৫৯ টাকায় বিক্রি হচ্ছে। পেট্রোলের দাম ৫ সেপ্টেম্বর থেকে স্থিতিশীল ছিল কিন্তু সাম্প্রতিক সময়ে পণ্যের দাম বাড়ার কারণে, তেল কোম্পানিগুলি অবশেষে এই সপ্তাহে তার পাম্পের দাম বাড়িয়েছে । পেট্রোলের দামও গত আট দিনের মধ্যে ছয়দিন বেড়েছে যার প্রিমো দাম প্রতি লিটারে ১.৪৫ টাকা বেড়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.