close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

Facebook-কে ট্রোল করলেন Twitter-এর সিইও জ্যাক ডরসি

টুইটার সিইও-এর টুইটটি প্রায় ২৩ হাজার লাইক পেয়েছে। ৪,২০০-এরও বেশি কমেন্ট। তবে, কমেন্টে অনেকেই টুইটার সিইওকেও ট্রোল করতে ছাড়েননি।

Updated: Nov 6, 2019, 10:57 AM IST
Facebook-কে ট্রোল করলেন Twitter-এর সিইও জ্যাক ডরসি

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ার অন্যতম অংশ নিঃসন্দেহে ট্রোলিং। কেউ পছন্দ করুন বা না করুন, সোশ্যাল মিডিয়ায় মিম ও ট্রোলের প্রভাব অস্বীকার করা যায় না। আর সেই ট্রোলিংয়ে যখন সোশ্যাল মিডিয়ারই সিইওরাই অংশ নেন, তখন তা ভাইরাল হওয়াটাই স্বাভাবিক। মঙ্গলবার Facebook-এর নতুন লোগোকে ট্রোল করলেন Twitter-এর সিইও জ্যাক ডরসি। 

মঙ্গলবারই নিজেদের নতুন কর্পোরেট লোগো প্রকাশ করে ফেসবুক। রিব্র্রান্ডিং করার উদ্দেশ্যে এবং নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাপ থেকে আলাদা একটি সংস্থা হিসাবে তুলে ধরতেই নতুন লোগো আনে ফেসবুক। আর সেই লোগো নিয়েই ট্রোল করলেন টুইটার সিইও। দেখুন নিজের অ্যাকাউন্ট থেকে কী টুইট করলেন জ্যাক ডরসি...

‘Twitter…..from TWITTER’ লেখাটি যে ফেসবুকের উদ্দেশ্যেই লেখা তা বলাই বাহুল্য। মঙ্গলবারের লোগো অনুযায়ী ব্র্যান্ড হিসাবে ফেসবুকের লোগোটিতে সবকটি হরফ ইংরাজির বড় হরফে। সেটিই নকল করে বড় হরফে টুইটার লিখলেন জ্যাক। শুধু তাই নয়, ইনস্টাগ্রাম, হোয়াটস্যাপের ক্ষেত্রে যেভাবে Instagram from FACEBOOK লেখা হবে, সেভাবেই নকল করে লিখলেন জ্যাক। 

টুইটার সিইও-এর টুইটটি প্রায় ২৩ হাজার লাইক পেয়েছে। ৪,২০০-এরও বেশি কমেন্ট। তবে, কমেন্টে অনেকেই টুইটার সিইওকেও ট্রোল করতে ছাড়েননি। অনেকেই জানিয়ে দেন টুইটারের নতুন ইউজার ইন্টারফেস মোটেও ভাল না। ফেসবুককে ট্রোল করার বদলে নিজেদের অ্যাপ আরও ভাল করার দিকে যেন নজর দেন জ্যাক। 

ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে মিনিমালিস্ট সরু হরফের লোগো এনেছে ফেসবুক। তাছাড়া আগে ফেসবুকের লোগোটি ছিল ইংরাজীর ছোট হাতের হরফে। এবার পুরোটাই বড় হরফের হবে ফেসবুকের কর্পোরেট লোগো। তবে ফেসবুক অ্যাপে লোগোর কোনও বদল আসছে না।

শুধু তাই নয়, জিআইএফের মতো করা হচ্ছে নতুন লোগো। অর্থাত্ নির্দিষ্ট কোনও রঙ নয়, একাধিক রঙে বদলাতে থাকবে হরফগুলি। সাদা ব্যাকগ্রাউন্ডের উপর এই লোগো যে বেশ অন্যরকম, তা বলাই বাহুল্য।