WhatsApp Outage: মাঝরাতে বিগড়োল হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম! কোটি ইউজার বিপাকে...

X-এ জারি করা একটি বিবৃতিতে হোয়াটসঅ্যাপ বলেছে, ‘আমরা জানি কিছু মানুষ এই মুহূর্তে সমস্যার সম্মুখীন হচ্ছেন, আমরা যত তাড়াতাড়ি সম্ভব প্রত্যেকের জন্য জিনিসগুলি ১০০ শতাংশ ফিরিয়ে আনার জন্য কাজ করছি’। ইনস্টাগ্রামে, বেশ কিছু ব্যবহারকারী তাদের ফিড রিফ্রেশ করতে বা সর্বশেষ স্টোরি দেখতে পারছিলেন না।

Updated By: Apr 4, 2024, 10:32 AM IST
WhatsApp Outage: মাঝরাতে বিগড়োল হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম! কোটি ইউজার বিপাকে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম বিশ্বব্যাপী বিভ্রাটের পরে ফের চালু করা হয়েছে। বুধবার রাত ১১.৪৫ মিনিট নাগাদ বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য দুটি যোগাযোগ অ্যাপ পরিষেবা বন্ধ ছিল। ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ ওয়েবে লগ ইন করার চেষ্টা করছেন। কিন্তু সেখানেও পরিষেবাটি বর্তমানে অনুপলব্ধ বলে একটি ত্রুটি বার্তা দেখানো হয়েছিল।

X-এ জারি করা একটি বিবৃতিতে হোয়াটসঅ্যাপ বলেছে, ‘আমরা জানি কিছু মানুষ এই মুহূর্তে সমস্যার সম্মুখীন হচ্ছেন, আমরা যত তাড়াতাড়ি সম্ভব প্রত্যেকের জন্য জিনিসগুলি ১০০ শতাংশ ফিরিয়ে আনার জন্য কাজ করছি’।

ইনস্টাগ্রামে, বেশ কিছু ব্যবহারকারী তাদের ফিড রিফ্রেশ করতে বা সর্বশেষ স্টোরি দেখতে পারছিলেন না।

আরও পড়ুন: Geomagnetic Storm: বড় বিপর্যয়! সাম্প্রতিক কালের মধ্যে এরকম সৌরঝড়ের মুখোমুখি হয়নি পৃথিবী...

ডাউনডিটেক্টর, একটি জনপ্রিয় ওয়েবসাইট যা ওয়েব বিভ্রাট ট্র্যাক করে, তাতে দেখা গিয়েছে যে হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম ব্যবহার করার চেষ্টা করার সময় ব্যবহারকারীদের সমস্যা রিপোর্ট করার সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

এই বছর দ্বিতীয়বার মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্মগুলি বিভ্রাটের মুখোমুখি হয়েছে।

আরও পড়ুন: Shakti and Shiva: কোটি কোটি বছরের পুরনো মিল্কিওয়ের ভিতরে 'শিব' আর 'শক্তি'কে দেখতে পেলেন বিজ্ঞানীরা?

মার্চ মাসে, ইনস্টাগ্রাম, ফেসবুক এবং থ্রেডগুলি অনেক ব্যবহারকারীর জন্য ডাউন ছিল। অনেকেই নিজেদের অ্যাকাউন্ট থেকে হঠাৎ লগ আউট হওয়ার অভিযোগ করেছিলেন।

অন্যরা আবার লগ ইন করার বিকল্প সুযোগ ছাড়াই লগ আউট হওয়ার কথা জানিয়েছিলেন। সেই সময়ে টু-ফ্যাক্টর অথেনটিকেশনের সঙ্গে তাদের লগ-ইনগুলি সম্পূর্ণ করার জন্য কোডগুলি পেতে তাদর সমস্যা হয়। অ্যাপ এবং ওয়েবসাইট উভয় ক্ষেত্রেই সমস্যাটি ঘটেছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.