WhatsApp: হোয়াটসঅ্যাপে আসছে নয়া আপডেট, প্রাইভেসিতে এবার বড় বদল

WaBetaInfo অনুসারে, বৈশিষ্ট্যটি এখন সর্বশেষ iOS বিটা সংস্করণে দেখা গেছে। যারা বিটা প্রোগ্রামে সাইন আপ করেছেন তারা এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

Updated By: Apr 19, 2022, 01:12 PM IST
WhatsApp: হোয়াটসঅ্যাপে আসছে নয়া আপডেট, প্রাইভেসিতে এবার বড় বদল
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: iOS ব্যবহারকারীদের জন্য WhatsApp নিয়ে আসছে নতুন ফিচার। মেসেজিং প্ল্যাটফর্ম একটি নতুন প্রাইভেসি অপশন যোগ করছে, যা ব্যবহারকারীদের নির্দিষ্ট কনট্যাক্ট থেকে "লাস্ট সিন" লুকানোর অনুমতি দেবে। একই বৈশিষ্ট্য ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। WaBetaInfo অনুসারে, বৈশিষ্ট্যটি এখন সর্বশেষ iOS বিটা সংস্করণে দেখা গেছে। যারা বিটা প্রোগ্রামে সাইন আপ করেছেন তারা এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

এটি তাদের জন্য একটি দরকারী বৈশিষ্ট্য হতে পারে যারা শুধুমাত্র কিছুজনের  কাছ থেকে তাদের "লাস্ট সিন" লুকাতে চান। এমন কিছু সময় আছে যখন আপনি কাউকে জানাতে চান না আপনি কখন অনলাইনে ছিলেন। বর্তমানে, হোয়াটসঅ্যাপ আপনার কনট্যাক্ট থেকে লাস্ট সিন লুকানোর জন্য শুধুমাত্র তিনটি বিকল্প অফার করছে।

প্রথমটি হল সবাই, যার মূলত অর্থ হল আপনার শেষ দেখা সকলের কাছে দৃশ্যমান হবে৷ দ্বিতীয়টি হল আমার কনট্যাক্টস। আপনি যদি এটি বেছে নেন, তবে হোয়াটসঅ্যাপ আপনার শেষ দেখা দেখাবে শুধুমাত্র তাদের কাছে যাদের নম্বর আপনি আপনার ফোনে সেভ করেছেন। একটি তৃতীয় বিকল্পও রয়েছে, যা হল "কেউ না।" এর মূলত মানে হল যে আপনি যদি শেষবার WhatsApp-এ অনলাইন ছিলেন তা কাউকে জানাতে না চান, তাহলে আপনি এই বিকল্পটি বেছে নিতে পারেন।

হোয়াটসঅ্যাপ এখন মাই কন্টাক্টস ছাড়াও অন্য একটি বিকল্প তৈরির চেষ্টা করছে। এটি ব্যবহারকারীদের নির্দিষ্ট কিছু মানুষের থেকে লাস্ট সিন লুকানোর অনুমতি দেবে। এটি এখনও পরীক্ষার পর্যায়ে রয়েছে এবং শুধুমাত্র বিটা ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারেন। 

আরও পড়ুন, Geomagnetic storm: আগামী ৪৮ ঘণ্টায় পৃথিবীতে আছড়ে পড়বে শক্তিশালী সৌরঝড়! জানুন এর প্রভাব

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.