সেপ্টেম্বরে সবথেকে বেশি ডাউনলোডে PUBG-কে ছাড়াল কোন গেম?

বিশ্বব্যাপী গেম ডাউনলোডের এক নম্বর বাজার ছিল ভারত, যেখানে ৭৪৬.৭ মিলিয়ন ইনস্টল হয়েছিল, বা বিশ্বব্যাপী মোট ডাউনলোডের ১৭.৭ শতাংশ।

Updated By: Oct 18, 2021, 02:19 PM IST
সেপ্টেম্বরে সবথেকে বেশি ডাউনলোডে PUBG-কে ছাড়াল কোন গেম?

নিজস্ব প্রতিবেদন: টেনসেন্টের (Tensent) সহযোগিতায়, দ্য পোকেমন কোম্পানির (The Pokemon Company) তৈরী পোকেমন ইউনাইট (Pokemon Unite), প্রায় ৩৩ মিলিয়ন বার ইন্সটল করা হয়েছে সেপ্টেম্বর ২০২১-এ। বিশ্বব্যাপী সর্বাধিক ডাউনলোড করা মোবাইল গেম পোকেমন ইউনাইট।

সেন্সর টাওয়ারের (Sensor Tower) মতে, এই সময়ের মধ্যে যেসব দেশে অ্যাপটি সবচেয়ে বেশি ইনস্টল করা হয়েছে সেগুলো ছিল মার্কিন যুক্তরাষ্ট্র (USA) এবং ব্রাজিল (Brazil)। আমেরিকায় (USA) মোট ডাউনলোডের ২১.৮ শতাংশ এবং ব্রাজিলে (Brazil) মোট ডাউনলোডের ১২ শতাংশ এই গেম। Vodoo-র তৈরী Destiny Run বিশ্বের দ্বিতীয় সবথেকে বেশি ডাউনলোড হওয়া গেম। এই গেম মোট ডাউনলোড হয়েছে ২৬.৮ মিলিয়ন বার। Destiny Run সব থেকে বেশি ডাউনলোড হয়েছে ব্রাজিলে (Brazil)। ব্রাজিলে (Brazil) মোট ডাউনলোডের ১১ শতাংশ Destiny Run, এরপরেই আছে ভারত। ভারতের মোট ডাউনলোডের ১০ শতাংশ এই গেম। টাকার প্রথম পাঁচে রয়েছে ফ্রি ফায়ার (Free Fire), সাবওয়ে সার্ফার (Subway Surfers) এবং পাবজি (PUBG)।

আরও পড়ুন: Apple Mac Event 2021: কি কি থাকবে সোমবার Apple-এর ইভেন্টে?

বিশ্বব্যাপী মোবাইল গেমস মার্কেট, অ্যাপ স্টোর এবং গুগল প্লে জুড়ে ২০২১ সালের সেপ্টেম্বরে ৪.২ বিলিয়ন ডাউনলোড হয়েছে, যা এই বছর ৪.৩ শতাংশ হ্রাস পেয়েছে। বিশ্বব্যাপী গেম ডাউনলোডের এক নম্বর বাজার ছিল ভারত, যেখানে ৭৪৬.৭ মিলিয়ন ইনস্টল হয়েছিল, বা বিশ্বব্যাপী মোট ডাউনলোডের ১৭.৭ শতাংশ। মার্কিন যুক্তরাষ্ট্র (USA) ডাউনলোডের ক্ষেত্রে প্রায় ৮.৩ শতাংশ নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এবং ব্রাজিল ৮.২ শতাংশ নিয়ে তৃতীয় স্থানে।

চীনের (China) গেম নির্মাতারা সেপ্টেম্বরে অ্যাপ স্টোর ডাউনলোড চার্টে আধিপত্য জারি রেখেছে।  শীর্ষ তিনটি সর্বাধিক ইনস্টল করা গেমের পোকেমন ইউনিট (Pokemon Unite), হ্যারি পটার: ম্যাজিক অ্যাওকেনড (Harry Potter: Magic Awakened) এবং টিমফাইট ট্যাকটিকস (Teamfight Tactics) এর পিছনে রয়েছে টেনসেন্ট (Tensent) এবং নেটইস (NetEase)। শীর্ষ ১০টি গেমের মধ্যে সাতটির পিছনে রয়েছে চীনা (China) গেম নির্মাতারা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)