তিন মাসে ১ কোটি ২৬ লক্ষ স্মার্টফোন বিক্রি করে ভারতে এক নম্বরে Xiaomi!

আন্তর্জাতিক ডেটা কর্পোরেশন বা আইডিসি-এর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, জুলাই থেকে সেপ্টেম্বরে ভারতে বিক্রি হয়েছে ৪ কোটি ৬৬ লক্ষ স্মার্টফোন।

Updated By: Nov 12, 2019, 01:11 PM IST
তিন মাসে ১ কোটি ২৬ লক্ষ স্মার্টফোন বিক্রি করে ভারতে এক নম্বরে Xiaomi!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুজো, দীপাবলি মিলিয়ে বিভিন্ন আকর্ষণীয় অফার, দামের ক্ষেত্রে বড়সড় ছাড়— সব মিলিয়ে ভারতে স্মার্টফোনের বিক্রিতে ব্যাপক গতি এসেছে। চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে (থার্ড কোয়াটারে) রেকর্ড পরিমাণ স্মার্টফোন বিক্রি হয়েছে ভারতের বাজারে। আন্তর্জাতিক ডেটা কর্পোরেশন বা আইডিসি-এর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, জুলাই থেকে সেপ্টেম্বরে ভারতে বিক্রি হয়েছে ৪ কোটি ৬৬ লক্ষ স্মার্টফোন। বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের তুলনায় যা ২৬.৫ শতাংশ বেশি।

তৃতীয় ত্রৈমাসিকে ভারতে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে Xiaomi-এর স্মার্টফোন। জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত Xiaomi-এর ১ কোটি ২৬ লক্ষ স্মার্টফোন বিক্রি হয়েছে ভারতের বাজারে। ভারতের বাজারে মোট স্মার্টফোন বিক্রির নিরিখে তৃতীয় ত্রৈমাসিকে তালিকার এক নম্বরে রয়েছে Xiaomi।

জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ভারতের বাজারে মোট স্মার্টফোন বিক্রির নিরিখে তালিকার তৃতীয় স্থানে রয়েছে Vivo। জানা গিয়েছে, তৃতীয় ত্রৈমাসিকে Vivo-র স্মার্টফোনের বিক্রি প্রায় ৫৮.৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: ফিঙ্গারপ্রিন্ট লকে সুরক্ষিত করুন ব্যক্তিগত WhatsApp চ্যাট! জেনে নিন পদ্ধতি

মোট স্মার্টফোন বিক্রির নিরিখে তালিকার চতুর্থ স্থানে রয়েছে Realme। সম্প্রতি সস্তায় একাধিক আকর্ষণীয় ফিচারে Xiaomi-এর স্মার্টফোনগুলিকেও টেক্কা দিতে শুরু করেছে Realme। তৃতীয় ত্রৈমাসিকে সংস্থার বিক্রি আগের ত্রৈমাসিকের তুলনায় ১০ শতাংশ বেড়ে ২৬.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তালিকার পঞ্চম স্থানে রয়েছে Oppo। তৃতীয় ত্রৈমাসিকে Samsung একমাত্র সংস্থা যাদের বিক্রি ৮.৫ শতাংশ কমে গিয়েছে। এর ফলে দ্বিতীয় ত্রৈমাসিকে স্মার্টফোন বিক্রির নিরিখে প্রথম পাঁচে থাকা Samsung তৃতীয় ত্রৈমাসিকে অনেকটাই পিছিয়ে পড়েছে।