লিকুইড কুলিং সিস্টেমসহ গেমিং ফোন লঞ্চ করল শাওমি, দেখে নিন ফিচারস

একের পর এক চমক দিয়ে ভারতবাসীর মন জিতে নিয়েছে চিনা ফোন প্রস্তুতকারী সংস্থা শাওমি। সস্তায় টেকসই ফোন তৈরি করে এখন দেশে পয়লা নম্বর ফোন নির্মাতা তারাই। ক্রমশ বাড়ছে শাওমি ফোনের চাহিদা। এমন সময় ফের একবার বিশ্বকে চমকে দিল চিনা এই সংস্থা। এবার লিকুইড কুলিং সিস্টেম-সহ গেমিং ফোন লঞ্চ করল তাঁরা। শনিবার চিনে লঞ্চ হয় ফোনটি। 

Updated By: Apr 14, 2018, 04:24 PM IST
লিকুইড কুলিং সিস্টেমসহ গেমিং ফোন লঞ্চ করল শাওমি, দেখে নিন ফিচারস

ওয়েব ডেস্ক: একের পর এক চমক দিয়ে ভারতবাসীর মন জিতে নিয়েছে চিনা ফোন প্রস্তুতকারী সংস্থা শাওমি। সস্তায় টেকসই ফোন তৈরি করে এখন দেশে পয়লা নম্বর ফোন নির্মাতা তারাই। ক্রমশ বাড়ছে শাওমি ফোনের চাহিদা। এমন সময় ফের একবার বিশ্বকে চমকে দিল চিনা এই সংস্থা। এবার লিকুইড কুলিং সিস্টেম-সহ গেমিং ফোন লঞ্চ করল তাঁরা। শনিবার চিনে লঞ্চ হয় ফোনটি। 

শাওমি ব্ল্যাক শার্ক নামে এই ফোনে রয়েছে ডিটাচেবল গেমপ্যাড ও অতিরিক্ত ব্যাটারি। চিনা মুদ্রায় ২,৯৯৯ ইউয়ানে মিলছে ফোনটি। ভারতীয় মুদ্রায় যা ৩১,১০০ টাকার কাছাকাছি। পোলার নাইট ব্ল্যাক ও স্কাই গ্রে রঙে পাওয়া যাচ্ছে ফোনটি। 

ঘর ভেসে যাচ্ছে রক্তে, যৌনকর্মীর রহস্যমৃত্যু

ফোনটিতে রয়েছে, ৫.৯৯ ইঞ্চি আইপিএস এলসিডি HD+ ডিসপ্লে। ফোনের সামনের দিকের ৯৭ শতাংশ জায়গা জুড়েই রয়েছে স্ক্রিন। সঙ্গে রয়েছে X টাইপ স্মার্ট অ্যান্টেনা। রয়েছে 'শার্ক' বটন। সঙ্গে ব্ল্যাক শার্ক গেমপ্যাড লঞ্চ করেছে শাওমি। ফাটিয়ে গেম খেলতে ফোনের সঙ্গে আলাদা ভাবে কিনতে হবে এই কনসোল। 

শাওমির নতুন এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি। সঙ্গে রয়েছে অ্যাড্রেনো ৬৩০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। ফোনটিতে ব্যবহার করা হয়েছে লিকুইড কুলিং প্রযুক্তি। যার জেরে ৮ ডিগ্রি সেলসিয়াসে নামানো যাবে চিপসেটের তাপমাত্রা। শাওমি ব্ল্যাক শার্ক-এ রয়েছে ২০ মেগাপিক্সেল ও ১২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। সঙ্গে রয়েছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনে অ্যান্ড্রয়েড ওরিও দিয়ে তৈরি জয় ইউ আই দিয়েছে শাওমি। ফোনটি মিলবে ৬ জিবি - ৬৪ জিবি ও ৮ জিবি - ১২৮ জিবি ভেরিয়্যান্টে। সঙ্গে রয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারি।  

  

.