এবার প্লেনের মাথায় বসে দেখুন পুরো আকাশ (দেখুন ভিডিও)

প্লেনের মাথায় বসে আকাশ দেখতে পারবেন এবার। শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই? অবাক হওয়ারই কথা। এতো দিন তো প্লেনের ভিতরে বসে প্লেনে চড়া অনুভব করেছেন। তাও যদি কখনও জানালার ধারে সিট পান তাহলে জানলা থেকেই আকাশ দেখার স্বপ্ন পূরণ করে নিতেন। কিন্তু পুরো আকাশ দেখা কখনওই সম্ভব হত না। কিন্তু এবার থেকে প্লেনের পাইলটদের থেকেও বেশি ভালো ভাবে দেখতে পাবেন আকাশ। কীভাবে?

Updated By: Dec 16, 2015, 12:45 PM IST
এবার প্লেনের মাথায় বসে দেখুন পুরো আকাশ (দেখুন ভিডিও)

ওয়েব ডেস্ক: প্লেনের মাথায় বসে আকাশ দেখতে পারবেন এবার। শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই? অবাক হওয়ারই কথা। এতো দিন তো প্লেনের ভিতরে বসে প্লেনে চড়া অনুভব করেছেন। তাও যদি কখনও জানালার ধারে সিট পান তাহলে জানলা থেকেই আকাশ দেখার স্বপ্ন পূরণ করে নিতেন। কিন্তু পুরো আকাশ দেখা কখনওই সম্ভব হত না। কিন্তু এবার থেকে প্লেনের পাইলটদের থেকেও বেশি ভালো ভাবে দেখতে পাবেন আকাশ। কীভাবে?

একটি আমেরিকান প্লেন সংস্থা 'উইংস্প্যান' একটি নয়া পরিষেবা ব্যবস্থার আবিষ্কার করেছে। যার ফলে প্লেনের মাথার ওপরে একটি ক্যাপসুল থাকবে। যেখানে থাকবে চেয়ার। প্লেনের ভিতরে একটি সিঁড়ি নামিয়ে দেওয়া হবে যার মাধ্যমে উপরে ওঠা যাবে। ওপরে উঠে নিজের নিজের সুবিধামত চেয়ার সেট করে নিয়ে মনের আনন্দে দেখে নিতে পারেন সারা আকাশটিকে। নয়া পরিষেবা সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন নিচের ভিডিওতে...   

 

 

.