আজ থেকে ভারতে মোবাইলে অফ লাইনেও দেখা যাবে ইউটিউব

উন্নয়নশীল দেশগুলিতে স্লো ইন্টারনেট কানেকশনের কথা মাথায় রেখে নয়া তাদের মোবাইল অ্যাপে একটি অফ লাইন ফিচার নিয়ে এল ইউটিউব। এবার থেকে Wi Fi বা ডেটা প্ল্যান ইউজ করে ইউসাররা অফলাইনেও ইউটিউব ভিডিও দেখতে পারবেন। ইন্টারনেট কানেকশন ছাড়াও ৪৮ ঘণ্টা অবধি ইউটিউব ভিডিও দেখতে পাওয়া যাবে। এই সুবিধা পেতে গেলে ইউসারকে ইন্টারনেট কানেক্ট করে ব্যবহৃত ডেটা ও অ্যানালিটিকস-এর সঙ্গে ইউটিউব সিঙ্ক করে রাখতে হবে।

Updated By: Dec 15, 2014, 02:49 PM IST
আজ থেকে ভারতে মোবাইলে অফ লাইনেও দেখা যাবে ইউটিউব

ওয়েব ডেস্ক: উন্নয়নশীল দেশগুলিতে স্লো ইন্টারনেট কানেকশনের কথা মাথায় রেখে নয়া তাদের মোবাইল অ্যাপে একটি অফ লাইন ফিচার নিয়ে এল ইউটিউব। এবার থেকে Wi Fi বা ডেটা প্ল্যান ইউজ করে ইউসাররা অফলাইনেও ইউটিউব ভিডিও দেখতে পারবেন। ইন্টারনেট কানেকশন ছাড়াও ৪৮ ঘণ্টা অবধি ইউটিউব ভিডিও দেখতে পাওয়া যাবে। এই সুবিধা পেতে গেলে ইউসারকে ইন্টারনেট কানেক্ট করে ব্যবহৃত ডেটা ও অ্যানালিটিকস-এর সঙ্গে ইউটিউব সিঙ্ক করে রাখতে হবে।

ইউটিউব-এর ইঞ্জিনিয়ারিং ভাইস প্রেসিডেন্ট জন হার্ডিং জানিয়েছেন ''ভারতের মত দেশে মোবাইলই ইন্টারনেটের ভবিষ্যত। ৮৫% ইন্টারনেট ব্যবহারকারী ইন্টারনেট ব্যবহার করতে অন্য যে কোনও ডিভাইস-এর থেকে মোবাইল ব্যবহার করাই পছন্দ করেন। ভারতে ইউটিউবের ৪০% ট্র্যাফিকই আসে মোবাইল ফোন থেকে। আমরা চাই যারা মোবাইলের মাধ্যমে ইউটিউব ব্যবহার করেন তাদের আরও একটু সুবিধা দিতে। আজ থেকে ভারতে মোবাইলে অফলাইনেও ইউটিউবের সুবিধা পাওয়া যাবে। আমরা আশা করছি, এর ফলে ইন্টারনেটের সমস্যা কাটিয়ে দ্রুত গতির বাফার ফ্রি ইউটিউবের আনন্দ নিতে পারবেন ইউসাররা।''

ইউটিউব কর্তৃপক্ষ ঘোষণা করেছে, আজ থেকে অফলাইনেই ইউটিউবে হিন্দি সিনেমা থেকে ইন্ডি কমেডি সহ নির্বাচির বলিউডি ও পপ ভাংরা মিউজিক দেখতে ও শুনতে পাওয়া যাবে।

ভারতে অফলাইনে ইউটিউবের সুবিধা দিতে এই কোম্পানি কিছু বিখ্যাত ভারতীয় এন্টারটেনমেন্ট ও মিউজিক কোম্পানির সঙ্গে হাত মিলিয়েছে। টি-সিরিজ, সারেগামা ও যশরাজ ফিল্মস-এর সঙ্গে গাঁটছড়া বেধেছে এই কোম্পানির সঙ্গে।

 

.