close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আকর্ষণীয় ডিজাইনের ফোল্ডেবেল স্মার্টফোন আনছে ZTE!

২০১৯-এ ফোল্ডেবেল স্মার্টফোনই হল স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে অন্যতম আকর্ষণ!

Sudip Dey | Updated: Mar 10, 2019, 01:03 PM IST
আকর্ষণীয় ডিজাইনের ফোল্ডেবেল স্মার্টফোন আনছে ZTE!

নিজস্ব প্রতিবেদন: মাস খানেক আগেই একটা খবরে স্মার্টফোনের দুনিয়ায় রীতিমতো হইচই পড়ে যায়! জানা যায়, দেড় দশক আগের বিশ্বের অন্যতম জনপ্রিয় ফোন Moto Razr ফের ফিরছে। তবে এ বার ফোল্ডেবেল স্মার্টফোন হিসেবে। ২০০৪ সালে লঞ্চ করেছিল Motorola-র পাতলা, হালকা, ফ্লিপ ফোন Moto Razr V3। লঞ্চের মাত্র ৪ বছরের মধ্যে প্রায় ১৩ কোটি Moto Razr V3 বিক্রি হয়েছিল। ওই সময় মোবাইল ফোনের দুনিয়ায় Motorola-র এই ফোনটির চাহিদা ছিল তুঙ্গে। তাই Moto Razr-এর ফোল্ডেবেল স্মার্টফোন হিসেবে বাজারে ফেরার খবরে রীতিমতো শোরগোল পড়ে যায় চতুর্দিকে।

২০১৯-এ ফোল্ডেবেল স্মার্টফোনই হল স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে অন্যতম আকর্ষণ! Xiaomi, Samsung-এর মতো একের পর এক স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা তাদের ফোল্ডেবেল স্মার্টফোন বাজারে আনার তোড়জোড় শুরু করে দিয়েছে। এ বার সে দলে নাম লিখিয়ে নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোন ডিজাইন নিয়ে হাজির হচ্ছে চিনা মোবাইল ফোন প্রস্তুতকারী সংস্থা ZTE। ZTE-র ফোল্ডেবেল স্মার্টফোনটি দেখতে অনেকটা Moto Razr-এর ফোল্ডেবেল ফোনের মতো। Moto Razr-এর মতোই এই ফোনটির ডিসপ্লেও উপর থেকে নিচে ফোল্ড করা যাবে।

আরও পড়ুন: সুইচ, রেগুলেটর ভুলে যান! স্মার্টফোন থেকেই নিয়ন্ত্রণ করুন স্মার্ট সিলিং ফ্যান!

জানা গিয়েছে, ZTE ফোল্ডেবেল স্মার্টফোনের পিছনে থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। তার মধ্যে থাকছে একটি ২০ মেগাপিক্সেলের (প্রাইমারি সেন্সর) ক্যামেরা। ক্যামেরার নিচে থাকছে LED ফ্ল্যাশ। এই ফোনে কোনও সেলফি ক্যামেরা দেখা যায়নি।

ZTE স্মার্টফোন Android অপারেটিংস সিস্টেমে চলবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

জানা গিয়েছে, এই ফোনে থাকছে ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ যা MicroSD কার্ডের সাহায্যে ৫১২ জিবি বাড়িয়ে নেওয়া যাবে।

এই ফোনে থাকছে ৩,১৮০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। ZTE ফোল্ডেবেল স্মার্টফোনের দাম কত হতে পারে, এ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।