বিশ্বকাপের টুকিটাকি খবর

এবার এক নজরে দেখে নেব বিশ্বকাপের টুকিটাকি খবর

Updated By: Jun 26, 2014, 01:51 PM IST

এবার এক নজরে দেখে নেব বিশ্বকাপের টুকিটাকি খবর ।

১.ক্যামারুনের স্ট্রাইকার রজার মিল্লার রেকর্ড ভেঙে বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বয়স্ক ফুটবলার হলেন কলোম্বিয়ার গোলরক্ষক ফার্ড মন্ডরাগন। মঙ্গলবার রাতে জাপানের বিরুদ্ধে পচাশি মিনিটে মাঠে নেমে রেকর্ড গড়লেন এই গোলরক্ষক।একুশে জুন তেতাল্লিশ বছরে পা দিয়েছেন মন্ডরাগন। জাপানের বিরুদ্ধে এই প্রবীন গোলরক্ষক মাঠে নামতেই হাততালিতে ফেটে পড়ে গোটা গ্যালারি। দেশের হয়ে সাতান্নোটি ম্যাচ খেলেছেন এই অভিজ্ঞ গোলরক্ষক। ব্রাজিল বিশ্বকাপের পরই ফুটবলকে বিদায় জানাবেন মন্ডরাগন।

২. ঘানার বিরুদ্ধে ম্যাচে মাঠে নামার জন্য ফিট ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সিআরসেভেনের ফিটনেস নিয়ে তৈরি যাবতীয় জল্পনা থামালেন পর্তুগাল দলের চিকিতসক হেনরিকে জোন্স। ব্রাজিলে পৌছানোর পর থেকে রোনাল্ডোর ফিটনেসের উন্নতি হয়েছে বলে জানান জোন্স। বাঁ হাটুর চোটের কারণে কিছুটা সমস্যা হলেও রোনাল্ডোর ম্যাচ খেলতে কোনও সমস্যা হবে না বলে জানান তিনি।

৩.দল হিসেবে তারা ব্যর্থ হয়েছেন। উরুগুয়ের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর এই মন্তব্য করলেন ইতালির অধিনায়ক জিজি বুঁফো। গ্রুপ লিগ থেকেই বিদায় নেওয়ার পর নিজেদের কড়া সমালোচনা করলেন আজুরি গোলরক্ষক। ম্যাচ ঘিরে নানা বিতর্ক থাকলেও কোনও অজুহাত দিতে রাজি নন বুঁফো। তারা যোগ্য নন বলেই ছিটকে যেতে হয়েছে বলে মনে করেন বিশ্বের অন্যতম সেরা এই গোলরক্ষক।

৪. বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর ক্ষমা চাইলেন জাপানের তারকা ফুটবলার কাইসুকে হোন্ডা। গ্রুপ লিগে তিন ম্যাচে এক পয়েন্ট নিয়ে খালি হাতে দেশে ফিরছে জাপান। দলের পারফরমেন্সে হতাশ হন্ডা সবার কাছে ক্ষমা চাইলেন। ব্যর্থতার জন্য হতাশা গোপন করেননি জাপানের কোচ আলবার্তো জাচ্চেরোনি।

.