শাসকও সুন্দরীও, বিরল কম্বিনেশনের সেরা দশ

রাজনীতি মানে কি শুধুই যুক্তিতক্ক? একদম না! বিশ্বের এই ১০ রাজনৈতিক নেত্রীকে দেখলে আপনার ধারণাটা সম্পূর্ণরূপে বদলে যেতে পারে! রাজনীতি মানে বুদ্ধি আর সৌন্দর্যের মিশেল। ঠিক যেমন এরা। হলফ করে বলা যায়, এদের মত ডাকসাইটে সুন্দরী বিশ্ব রাজনীতিতে দ্বিতীয়টি খুঁজে পাবেন না।

Updated By: Jun 15, 2016, 09:50 PM IST

ওয়েব ডেস্ক : রাজনীতি মানে কি শুধুই যুক্তিতক্ক? একদম না! বিশ্বের এই ১০ রাজনৈতিক নেত্রীকে দেখলে আপনার ধারণাটা সম্পূর্ণরূপে বদলে যেতে পারে! রাজনীতি মানে বুদ্ধি আর সৌন্দর্যের মিশেল। ঠিক যেমন এরা। হলফ করে বলা যায়, এদের মত ডাকসাইটে সুন্দরী বিশ্ব রাজনীতিতে দ্বিতীয়টি খুঁজে পাবেন না।

১) নিকোল মিনেত্তি- প্রাক্তন এই টিভি পার্সোনালিটি ২০১০ থেকে ২০১২, দু'বছর ইতালীর রিজিওনাল কাউন্সিল মেম্বার ছিলেন। কিন্তু রুবিগেট স্ক্যান্ডালে নাম জড়িয়ে তাঁর রাজনৈতিক জীবন শেষ হয়। বর্তমানে তিনি জেলে।

২) ভ্যানজা হ্যাডজোভিক- সার্বিয়ার বিদেশ মন্ত্রকের 'সেক্সিয়েস্ট' উপদেষ্টা। ইন্টারনেটে খুল্লামখুল্লা ছবি দিয়ে বিতর্কে জড়ান তিনি।

৩) ইভা কাইলি- গ্রিক পার্লামেন্টের ডাকসাইটে সুন্দরী সাংসদ।

৪) এমা কিয়েরনান- আইরিশ নেত্রী। তাঁর ৩০ তম জন্মদিনের দিন বন্ধুদের সঙ্গে মজা করে তোলা একটি ছবি ইন্টারনেটে ভাইরাল হতেই আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন তিনি।

৫) আনা মারিয়া গালোজান- এস্টোনিয়ার অন্যতম জনপ্রিয় নেত্রী ও পরিচিত মুখ। বুদ্ধিমত্তা ও সৌন্দর্যের মিশেলে ৩৩ বছর বয়সেই তিনি খ্যাতির শিখরে পৌঁছে যান। প্লেবয় ম্যাগাজিন কভার মডেলও হন তিনি।

৬) ওরলি লেভি- ইজরায়েলের এই সুন্দরী শুধু রাজনীতির আঙিনাতেই সীমাবদ্ধ নন। তিনি ইজরায়েল এয়ার ফোর্সের সদস্য। কাজ করেছেন টেলিভিশন সঞ্চালক হিসেবে। মডেলিংও করেছেন।

৭)সেথ্রিদা গিয়াগিয়ে- লেবানন পার্লামেন্টের বাহরী জেলার সাংসদ।

৮) স্যাবাইন ইতস্ল্যাগ- এই সুন্দরী প্রাক্তন ডাচ নেত্রী। রাজনীতি ছাড়াও সমাজকর্মী হিসেবে কাজ করেছেন।

৯) ইউরি ফুজিকাওয়া- জাপানের এই রাজনৈতিক নেত্রী বিশ্বের সবচেয়ে আবেদনময়ী নেত্রী হিসেবে ভোট পেয়েছেন বহু ম্যাগাজিনে। তবে নাম জড়িয়েছে সেক্স স্ক্যান্ডালেও।

১০) কুইন রানিয়া- জর্ডনের রানি। জন্মগতভাবে কুয়েতি। কাজ করেছেন সিটিব্যাঙ্ক, অ্যাপেলে। সোশ্যাল মিডিয়ায় ভীষণভাবেই সক্রিয়। কাজ করেছেন মুসলিম মহিলাদের অধিকার নিয়ে।

.