World's Oldest Human: ১২৪-এ পা পৃথিবীর বয়স্কতম মানুষের! খাওয়ার প্লেটেই লুকিয়ে রহস্য...

Marcelino Abad: পৃথিবীর সবথেকে বয়স্ক মানুষ তিনি, নাম মার্সেলিনো আবাদ। জন্মগ্রহণ করেছিলেন ১৯০০ সালে। বর্তমানে বয়স ১২৪ বছর। 

Updated By: Apr 10, 2024, 05:13 PM IST
World's Oldest Human: ১২৪-এ পা পৃথিবীর বয়স্কতম মানুষের! খাওয়ার প্লেটেই লুকিয়ে রহস্য...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জন্মগ্রহণ করেছিলেন ১৯০০ সালে। বর্তমানে বয়স ১২৪ বছর। পৃথিবীর সবথেকে বয়স্ক মানুষ তিনি, নাম মার্সেলিনো আবাদ। 
দেশটির সরকার দাবি করেছে যে, হুয়ানুকোর মধ্য পেরুর অঞ্চলের স্থানীয় বাসিন্দা মার্সেলিনো আবাদের বয়স ১২৪, যা তাঁকে সবচেয়ে বয়স্ক জীবিত ব্যক্তি এবং এমনকি সর্বকালের সবচেয়ে বয়স্ক স্বাধীনভাবে যাচাই করা মানুষ হিসেবে দাবি করছে।

আরও পড়ুন: Nadine Ahn: সহকর্মীর সঙ্গে গোপনে প্রেম! চাকরি খোয়ালেন ব্যাংকের CFO...
'হুয়ানুকোর উদ্ভিদ ও প্রাণীকুলের শান্তির মধ্যে, মার্সেলিনো আবাদ টোলেন্টিনো বা 'মাশিকো' একটি স্বাস্থ্যকর জীবনধারা এবং অভ্যন্তরীণ শান্তির বিকাশ ঘটিয়েছে, যা তার সুস্বাস্থ্য এবং বন্ধুত্বপূর্ণ ব্যক্তিত্বের প্রতিফলন করেছে', সরকার এক বিবৃতিতে বলেছে।
বিবৃতিতে আরও দাবি করা হয়েছে যে আবাদের দৈনন্দিন রুটিনে প্রচুর পরিমাণে ফল এবং ভেড়ার মাংসের খাদ্য অন্তর্ভুক্ত রয়েছে, যা কোকা পাতা চিবানোর ঐতিহ্যগত অভ্যাস দ্বারা পরিপূরক- যা অ্যান্ডিয়ান সম্প্রদায়ের একটি প্রধান খাবার। 

আরও পড়ুন: Peter Higgs Passed Away: প্রয়াত 'ঈশ্বর কণা'র 'ঈশ্বর' নোবেলজয়ী পদার্থবিদ পিটার হিগস...
আশ্চর্যজনকভাবে, আবাদ তাঁর জীবনের বেশিরভাগ সময় রাডারের বাইরে থেকেছে। চলতি বছরের ৫ এপ্রিল ১২৪ বছরে পা দিলেন তিনি। তাঁর জন্মদিন উপলক্ষে বিশেষ আয়োজনও ছিল। তাঁর কাছে তাঁকে শুভেচ্ছা জানাতে পৌঁছেছিলেন তাঁর শুভাকাঙ্খীরা।
সম্প্রতি গিনিস ওয়ার্ল্ড রেকর্ড ১১১ বছর বয়সী এক ব্রিটিশ ব্যক্তিকে বিশ্বের সবথেকে বয়স্ক মানুষ হিসেবে সংশাপত্র দিয়েছে, তবে আবাদের দাবি সেই এখন বিশ্বের সবথেকে বয়স্ক মানুষ। গিনিস ওয়ার্ল্ড রেকর্ড এখন এই দাবি সত্য কিনা সেই সম্পর্কে খোঁজ চালাচ্ছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.