Philippines Plane Crash: ভয়াবহ দুর্ঘটনা! ৯২ জনকে নিয়ে ভেঙে পড়ল সেনাবিমান, মৃত ১৭

নাশকতার যোগ? জারি তদন্ত

Updated By: Jul 4, 2021, 12:30 PM IST
Philippines Plane Crash: ভয়াবহ দুর্ঘটনা! ৯২ জনকে নিয়ে ভেঙে পড়ল সেনাবিমান, মৃত ১৭

নিজস্ব প্রতিবেদন: রবিবার সকালে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল দক্ষিণ ফিলিপিন্সে (Philippines Plane Crash)। ৯২ জন যাত্রীকে নিয়ে ভেঙে পড়ল বায়ুসেনার বিমান (Air Force Plane)। দাউ দাউ করে আগুন জ্বলছে বিমানের ধ্বংসাবশেষে। এখনও পর্যন্ত ১৭ জনের মৃতদেহ মিলেছে বলে খবর। দুর্ঘটনায় এখনও পর্যন্ত কমপক্ষে ৪০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানান সেনা প্রধান।

এক বিজ্ঞপ্তিতে বায়ুসেনা জানিয়েছে, 'জোলো দ্বীপে অবতরণ করার সময় সংঘর্ষে ভেঙে পড়ে বায়ুসেনার সি-১৩০ বিমান। বর্তমানে উদ্ধারকার্য চলছে।' ছবিতে দেখা যাচ্ছে, কোনো বনাঞ্চলে বিমানটি ভেঙে পড়েছে। যার জেরে দ্রুত ছড়িয়েছে আগুন। প্রতিরক্ষামন্ত্রী ডেলফিন লরেনজানা জানিয়েছেন,  বিমানটিতে ৩ জন পাইলট, পাঁচ জন ক্রু মেম্বারসহ মোট ৯২ জন যাত্রী ছিলেন।

আরও পড়ুন: গোপনে পরমাণু শক্তি বাড়াচ্ছে চিন? মরুভূমির উপগ্রহচিত্রে উদ্বিগ্ন বাকি বিশ্ব

ফিলিপিন্স সংবাদমাধ্যম সূত্রে খবর, যাত্রীদের অধিকাংশই সেনাবাহিনীর কর্মী। প্রশিক্ষণ সবেমাত্র শেষ করেছেন। সন্ত্রাসদমনে সুলু প্রদেশে তাঁদের মোতায়েনের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। তারই মাঝে এই ভয়াবহ দুর্ঘটনা। যদিও ঘটনার সঙ্গে নাশকতার যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Copa America 2021: মেসি ম্যাজিকে কুপোকাত Equador, ৩-০ গোলে জয়ী Argentina

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)