Copa America 2021: মেসি ম্যাজিকে কুপোকাত Equador, ৩-০ গোলে জয়ী Argentina

সেমিফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। 

Updated By: Jul 4, 2021, 09:04 AM IST
Copa America 2021: মেসি ম্যাজিকে কুপোকাত Equador, ৩-০ গোলে জয়ী Argentina

নিজস্ব প্রতিবেদন: কোপায় (Copa America 2021) ফের মেসি ম্যাজিক। নিজে তো গোল করলেনই, গোল করালেন সতীর্থদের দিয়েও। ইকুয়েডরকে (Equador) ৩-০ হারিয়ে কোপার সেমিফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা (Argentina)। দলের হয়ে মেসি ছাড়া বাকি দুটি গোল করেন ডি পল ও মার্টিনেজ। এদিন যে ইকুয়েডরও হালকাভাবে খেলেছে এমনটা নয়। আর্জেন্টিনাকে বহুলাংশে ফাঁদে ফেলতে চেষ্টা করলেও মেসি ম্যাজিকে তা ব্যর্থ হয়েছে। সেমিফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। 

ম্যাচের দ্বিতীয়ার্ধ নিঃসন্দেহে প্রথমার্ধের তুলনায় বেশি উত্তেজনার ছিল। প্রথমার্ধে ২২ মিনিটের মাথায় গোলের সহজ সুযোগ নষ্ট করলেন মেসি। ইকুয়েডরের গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারলেন না মেসি। প্রথমার্ধে ৪০ মিনিটের মাথায় মেসির পাস থেকে গোল করলেন ডি পল। আর্জেন্টিনা ১-০ গোলে এগিয়ে যায়। 

আরও পড়ুন: Copa America 2021: গোলশূন্য গোটা ম্যাচ, টাইব্রেকারে Uruguay-কে হারিয়ে সেমিফাইনালে Colombia

দ্বিতীয়ার্ধের ৮৪ মিনিটে মেসির অ্যাসিস্টে লিওর পাস থেকে বল ধরে বল জালে জড়ালেন লউতারো মার্টিনেজ। ব্যবধান বাড়িয়ে ২-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা। ৮৯ মিনিটের মাথায় দি'মারিয়াকে ফাউল করার জন্য লাল কার্ড দেখেন ইকুয়েডরের হিনকাপি। সঙ্গে ফ্রি-কিক পেয়ে যায় আর্জেন্টিনা। ৯০+৩ মিনিটে ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করেন মেসি। অবশেষে ইকুয়েডরকে হারিয়ে ৩ গোলে জয়ী হয়ে সেমিফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা।

আরও পড়ুন:Euro 2020: গোল অধরা Ukraine-র, চার গোলে দাপুটে জয় ছিনিয়ে সেমিফাইনালে England

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)