পাকিস্তানে জোড়া হামলা

ফের জঙ্গি হামলা পাকিস্তানে। একই দিনে দু-দুটি জায়গায় হামলা চালায় আত্মঘাতী জঙ্গিরা।  মারদানের আদালত চত্বর এবং পেশোয়ারের কাছে খ্রীষ্টান এলাকায় আত্মঘাতী হামলায় মোট তেরো জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা পঞ্চাশের বেশি।

Updated By: Sep 2, 2016, 09:46 PM IST
পাকিস্তানে জোড়া হামলা

ওয়েব ডেস্ক: ফের জঙ্গি হামলা পাকিস্তানে। একই দিনে দু-দুটি জায়গায় হামলা চালায় আত্মঘাতী জঙ্গিরা।  মারদানের আদালত চত্বর এবং পেশোয়ারের কাছে খ্রীষ্টান এলাকায় আত্মঘাতী হামলায় মোট তেরো জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা পঞ্চাশের বেশি।

একই দিনে কয়েক ঘণ্টার ব্যবধানে দিনে দু-দুবার হামলা। দুটি হামলাই খাইবার পাখতুন প্রদেশে। ফের আদালত চত্বরে হামলা আত্মঘাতী জঙ্গিদের। উত্তর পশ্চিম পাকিস্তানের মারদানের আদালত চত্বরে হামলা চালায় একজন আত্মঘাতী জঙ্গি। বাইরে থেকে গ্রেনেড লঞ্চার ছুঁড়ে আদালত কক্ষের বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করে সে। কিন্তু পুলিসের গুলিতে আদালত কক্ষের বাইরেই মৃত্যু হয় তার। যদিও ব্যস্ত আদালতে ততক্ষণে বারোজন মৃত্যুর কোলে ঢোলে পড়েছেন। আর্ত চিত্‍‍কারে ভারী হয়ে ওঠে এলাকা। আদালত চত্বরে এদিনের  জঙ্গি হামলা ফের কোয়েটার ভয়াবহ হামলার কথা মনে করিয়ে দিয়েছে।

আরও পড়ুন- কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না আর্জেন্টিনার সেন্ট লুইসের দাবানল!

শুক্রবার পাকিস্তানের ঘুমই ভাঙে জঙ্গি হামলার শব্দে। ভোর তখন সাড়ে পাঁচটা। উত্তর পশ্চিম পাকিস্তানের  খ্রীষ্টান এলাকায় হামলা চালায় চারজন আত্মঘাতী জঙ্গি । চারজনেরই পরণে ছিল আত্মঘাতী জ্যাকেট। হাতে ছিল আগ্নেয়াস্ত্র। খবর পেয়েই দ্রুত জঙ্গিদমনে নামেন নিরাপত্তারক্ষীরা। কাকভোরের লড়াইয়ে চার জঙ্গিকেই নিকেশ করা সম্ভব হয়। ঘটনায় এক নিরাপত্তা রক্ষীর মৃত্যু হয়। আহত হন দুই সেনা জওয়ান, এক পুলিস কর্মী এবং দুজন নৈশ প্রহরী।

আরও পড়ুন- লস অ্যাঞ্জেলেস বিমানবন্দরে বন্দুকবাজের হামলা

পাকিস্তানের তালিবানি শাখা জামাত-উল-আখতারই দুটি হামলার পিছনে বলে মনে করা হচ্ছে। হামলার নিন্দায় সরব হয়েছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। যতই জঙ্গি হামলা হোক, সন্ত্রাসের বিরুদ্ধে পাক যুদ্ধ বন্ধ হবে না বলে পাল্টা বার্তা দেন পাক প্রধানমন্ত্রী।

.