পার্ল হারবারে বন্দুকবাজের হামলা! নিহত ২, গুরুতর জখম অনেকে

স্থানীয় সময়ে দুপুর ২টো ৩০ মিনিট (ভারতীয় সময় বৃহস্পতিবার সকাল ৬টা নাগাদ) পার্ল হারবার বন্দরের মার্কিন নৌ-ঘাঁটিতে হামলা চালায় আততায়ী।

Updated By: Dec 5, 2019, 10:29 AM IST
পার্ল হারবারে বন্দুকবাজের হামলা! নিহত ২, গুরুতর জখম অনেকে

নিজস্ব প্রতিবেদন: মার্কিন যুক্তরাষ্ট্রের বন্দর, পার্ল হারবারে (Pearl Harbour) বন্দুকবাজের হামলায় প্রাণ হারালেন দু’জন, জখম হয়েছেন অনেকে। প্রত্যক্ষদর্শীরা জানান, নৌবাহিনীর পোশাকে বন্দরের মার্কিন নৌ-ঘাঁটিতে ঢুকে হামলা চালায় ওই বন্দুকবাজ।

জানা গিয়েছে, স্থানীয় সময়ে বুধবার দুপুর ২টো ৩০ মিনিট (ভারতীয় সময় বৃহস্পতিবার সকাল ৬টা নাগাদ) পার্ল হারবার (Pearl Harbour) বন্দরের মার্কিন নৌ-ঘাঁটিতে হামলা চালায় আততায়ী। বেশ কয়েক রাউন্ড গুলি চালানোর পর নিজের মাথায় গুলি করে আত্মঘাতী হয় ওই বন্দুকবাজ।

আরও পড়ুন: মার্কিন প্রেসিডেন্ট পদের লড়াই থেকে সরে দাঁড়ালেন কমলা হ্যারিস!

এই হামলার পেছনে কোনও জঙ্গি সংগঠন যুক্ত রয়েছে কিনা তা এখনও জানা যায়নি। এই ভাবে হামলা চালিয়ে বন্দুকবাজ কেন আত্মঘাতী হল, তা-ও এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে। হামলার পর থেকে বন্দরটিকে কড়া নিরাপত্তার ঘেরাটোপে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন ১৯৪১ সালের ৭ ডিসেম্বর এই বন্দরের হামলা চালায় জাপানের বোমারু বিমান। সেই ঐতিহাসিক ঘটনার ৭৮তম বর্ষপূর্তির ৭২ ঘণ্টা আগের এই হামলায় স্তম্ভিত সকলে।