ম্যাকলিনের চিড়িয়াখানায় জোড়া জিরাফ

কথায় বলে ভাল খবর যখন আসে, তখন আসতেই থাকে। ঠিক যেমনটা হচ্ছে বেলজিয়মের ম্যাকলিনের চিড়িয়াখানায়। সবে জন্ম নিয়েছে এক জিরাফ শিশু। তবে এখানেই থামছে না উত্সব। মাসের শেষে আরও এক জিরাফ শাবক জন্ম নিতে চলেছে।

Updated By: Jan 26, 2017, 10:52 PM IST
ম্যাকলিনের চিড়িয়াখানায় জোড়া জিরাফ

ওয়েব ডেস্ক: কথায় বলে ভাল খবর যখন আসে, তখন আসতেই থাকে। ঠিক যেমনটা হচ্ছে বেলজিয়মের ম্যাকলিনের চিড়িয়াখানায়। সবে জন্ম নিয়েছে এক জিরাফ শিশু। তবে এখানেই থামছে না উত্সব। মাসের শেষে আরও এক জিরাফ শাবক জন্ম নিতে চলেছে।

বেলজিয়ামের ম্যাকলিনের চিড়িয়াখানার সংসার কিন্তু মোটেই  ছোট নয়। সিংহ, গণ্ডার , জিরাফ থেকে রংবেরঙের পাখি। কে নেই সেখানে। সেই সংসার এবার বহরে আরও বাড়ল। ফুটফুটে এক জিরাফ শিশুর জন্ম হল সেখানে।

জন্ম মুহূর্তের ছবি ধরা পড়েছে খাঁচায় রাখা সিসিটিভি ক্যামেরায়। তখন ভোর হয়ছে কি হয়নি। খাঁচায় সেসময় কোনও দেখভালের কর্মীও ছিল না। তবে চিন্তা কিসের। মার যত্নে দিব্বি ভাল আছে ছোট্ট জিরাফ ছানা। মা মেজারার এটাই প্রথম সন্তান। মায়ের জন্মও এই চিড়িয়াখানাতেই।

আরও পড়ুন- ভারতের জাতীয় পতাকার রঙে আলোকিত হয়ে উঠল দুবাইয়ের বুর্জ খালিফা!(দেখুন ভিডিও)

জন্মেই ৫.৭ ফুট। বয়সেই খুদে...সদ্যোজাত জিরাফ শিশু কিন্তু  পাঁচ দশমিক সাত ফুট লম্বা... পূর্ণ বয়স্ক পুরুষ জিরাফ প্রায় আঠারো ফুট লম্বা হয়। স্ত্রী জিরাফের উচ্চতা হয় পনেরো ফিট। তবে সদ্যোজাত কতটা লম্বা হবে শেষমেষ তা তো সময়ই বলবে। আপাতত খুদেটি ছেলে না মেয়ে জানা গেলে ধুমধাম করে হবে তাঁর নামকরণ। সকলের ইচ্ছে S  দিয়ে নাম রাখা হোক খুদের। ভোটাভুটি করে ঠিক করা হবে নাম...আর এসব নিয়েই এখন খুশির হাওয়া চিড়িয়াখানা জুড়ে।

বাকি আছে আরও মজা! নাহ... এখানেই শেষ নয় সেলিব্রেশন। কারণ কয়েক দিনের মধ্যেই আরও এক জিরাফ ছানা জন্ম নিতে চলেছে এই চিড়িয়াখানায়। ফলে চারদিকে শুধুই খুশির আমেজ...

আরও পড়ুন- নরেন্দ্র মোদীর নোট বাতিলের সিদ্ধান্তকে সমর্থন রাষ্ট্রপতির

.