প্রবাসে ফাঁপরে পড়ছেন ভারতীয়রা! সিঙ্গাপুরে করোনা আক্রান্ত ৫৯ জন ভারতীয়

রবিবার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, যে ২৩৩ জন আক্রান্ত হয়েছেন তার মধ্যে ৫১ জনের সঙ্গে ক্লাস্টারের যোগ রয়েছে

Updated By: Apr 13, 2020, 12:59 PM IST
প্রবাসে ফাঁপরে পড়ছেন ভারতীয়রা! সিঙ্গাপুরে করোনা আক্রান্ত ৫৯ জন ভারতীয়
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন- সারা দেশে করাল করোনা থাবা। হু হু করে বাড়ছে মৃত ও আক্রান্তর সংখ্যা। এ পর্যন্ত সিঙ্গাপুরে মোট আক্রান্ত ২ হাজার ৫৩২। মৃত্যু হয়েছে ৮ জনের। নতুন করে সিঙ্গাপুরে করোনা আক্রান্ত হয়েছেন ২৩৩ জন। আর এই ২৩৩ জনের মধ্যে ভারতীয় ৫৯ জন। এমনটাই জানিয়েছে সে দেশের স্বাস্থ্য মন্ত্রক।

রবিবার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, যে ২৩৩ জন আক্রান্ত হয়েছেন তার মধ্যে ৫১ জনের সঙ্গে ক্লাস্টারের যোগ রয়েছে। কিন্তু চিন্তার বিষয় ১৬৭ জনের সঙ্গে নেই কোনও করোনা আক্রান্তের সংযোগ। মোট আক্রান্তদের ৩১ জন গুরুতর ভাবে অসুস্থ।

আরও পড়ুন- বন্দি পানভেলে, বিলাসবহুল বাগান বাড়িতে কী করছেন সলমন দেখুন

৯৮৮ জন এমন আক্রান্তদের খোঁজ মিলেছে যারা শারীরিক ভাবে সুস্থ কিন্তু তাঁদের শরীরে রয়েছে করোনা সংক্রমণ।  ভারতীয় একটি মেগা স্টোর মুস্তাফা সেন্টারের যোগ রয়েছে, ৪ জন এমন করোনা আক্রান্তদেরও খোঁজ মিলেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে এই মারণ ভাইরাসের সংক্রমণ রোখা যেতে পারে শুধুমাত্র অধিক পরীক্ষার মাধ্যমে। তাই বেশি সংখ্যক পরীক্ষার দিকেই এগোচ্ছে সিঙ্গাপুরের প্রশাসন। সংক্রমণ রোখার তাগিদে গুরুতর কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে সে দেশের প্রশাসন। কোনও বাজারে মাস্ক ছাড়া ব্যক্তির প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যদি কোনও ক্রেতা মাস্ক না পরে বাজারে আসেন এবং বিক্রেতা যদি সেই ক্রেতাকে দ্রব্য বিক্রি করেন তাহলে জরিমানা হবে বিক্রেতার। এরকমই কড়া পদক্ষেপ করেছে সিঙ্গাপুর।

আমেরিকাবাসী ভারতীয়দের একটা বড় অংশ করোনা আক্রান্ত হয়েছেন। করোনা প্রকোপে মৃত্যু হয়েছে প্রবাসী ভারতীয়দের। এবার সিঙ্গাপুরের এই করোনা সংক্রমণের খবরে তাই ভিত অনেকেই।