৮৩০ কেজি ওজনের কুমড়ো জিতল প্রতিযোগিতা, প্রতক্ষদর্শীরা হা

অনেকেই প্রশ্ন করেছেন, এত ওজনদার কুমড়ো আবার হয় নাকি! 

Updated By: Oct 1, 2020, 02:37 PM IST
৮৩০ কেজি ওজনের কুমড়ো জিতল প্রতিযোগিতা, প্রতক্ষদর্শীরা হা

নিজস্ব প্রতিবেদন- কত বড় কুমড়ো দেখেছেন? পাঁচ, দশ, পনেরো, কুড়ি কেজি? ৮৩০ কেজি ওজনের কুমড়োর কথা বললে হয়তো বিশ্বাস করবেন না। কিন্তু ঘটনাটা একেবারে সত্যি। ৮৩০ কেজি ওজনের একখানা কুমড়ো ফলিয়েছেন এক চাষী। সেই কুমড়োর ছবি দেখেই হা হয়ে গিয়েছেন নেটিজেনরা। আর যাঁরা সেই কুমড়ো সামনে থেকে দেখেছেন তাদের কথা না হয় বাদই দিলাম!

অনেকেই প্রশ্ন করেছেন, এত ওজনদার কুমড়ো আবার হয় নাকি! কিন্তু সেই কুমড়ো একটি প্রদর্শনীতে নিয়ে আসা হয়েছিল। ফলে সেই কুমড়োর প্রত্যক্ষদর্শী অনেকে। প্রদর্শনী বলা অবশ্য ভুল। প্রতিযোগিতা। প্রতি বছরই সেখানে কুমড়ো প্রতিযোগিতা হয়। শুধুমাত্র কুমড়োর আকার দেখা হয় না। কুমড়োর গুণগত মানও বিচার করেন বিচারকরা। তারপরই বিজয়ীর নাম ঘোষণা করা হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের ইউটার লেহি শহরে প্রতিবারের মতো এবারও আয়োজন করা হয়েছিল কুমড়ো প্রতিযোগিতা। আর সেখানে ৮৩০ কেজি ওজনের একটি কুমড়ো নিয়ে এসেছিলেন মহম্মদ সাদিক নামের এক ব্যক্তি।আকার দেখে সবার চোখ ছানাবড়া। 

আরও পড়ুন-  ১৫০ সন্তানের 'বাবা' তিনি! করোনা, লকডাউন তাঁকে থামাতে পারেনি

প্রতিযোগিতায় অবশ্য যে কয়টি কুমড়ো এসেছিল প্রত্যেকটির ওজন ৪০০ কেজি বেশি। এবার নিয়ে এই প্রতিযোগিতা ১৬তম বছরে পা দিল। প্রতি বছরই বহু চাষী নিজেদের জমিতে ফলানো কুমড়ো নিয়ে আসেন। তবে এর আগে কোনো চাষী ৮৩০ কেজি ওজনের কুমড়ো প্রদর্শন করতে পারেননি। এত বড় আকারের কুমড়ো যে আদৌ হয়, সেটাই যেন বিশ্বাস করতে চাইছেন না অনেকে!

.