চিড়িয়াখানায় ৩ পান্ডার মুখোমুখি বছর আটের একটি মেয়ে, তারপর...

অবশেষে ঘটনার পরিণতি কী হল, নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে আপনার। ভিডিয়োতে দেখা গিয়েছে, নিরাপত্তারক্ষীর নিরলস পরিশ্রমে অক্ষত অবস্থায় পান্ডাদের হাত থেকে উদ্ধার করা হয় ওই শিশুটিকে

Updated: Feb 11, 2019, 02:02 PM IST
চিড়িয়াখানায় ৩ পান্ডার মুখোমুখি বছর আটের একটি মেয়ে, তারপর...
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: পান্ডার খাঁচায় পড়ে যায় বছর আটের একটি মেয়ে। প্রায় দশ ফুটের পাঁচিল। সামনে দাঁড়িয়ে পেল্লাই ২ পান্ডা। কান্না ছাড়া প্রাণ বাঁচানোর কোনও পথ নেই ওই এক রত্তি মেয়ের। একটা লম্বা লাঠি ঝুলিয়ে মেয়েটিকে আপ্রাণ বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে চিড়িয়াখানার নিরাপত্তারক্ষী। বাইরে কান্নায় ভেঙে পড়েছেন মেয়েটির মা-বাবা। এই বুঝি মেয়েটির উপর ঝাঁপিয়ে পড়ল এমন উত্কণ্ঠায় মুহূর্ত গুনছেন অন্যন্য পর্যটকরাও। এরই মধ্যে তৃতীয় একটি পাণ্ডার প্রবেশ। শঙ্কার পারদ চড়তে থাকে। হাড়হিম করা এমনই একটি ঘটনার সাক্ষী রইল চিনের সিনচুয়া প্রদেশের একটি চিড়িয়াখানায়।

আরও পড়ুন- পাইলটের অসামান্য দক্ষতায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল বিমান, দেখুন সেই ভাইরাল ভিডি

অবশেষে ঘটনার পরিণতি কী হল, নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে আপনার। ভিডিয়োতে দেখা গিয়েছে, নিরাপত্তারক্ষীর নিরলস পরিশ্রমে অক্ষত অবস্থায় পান্ডাদের হাত থেকে উদ্ধার করা হয় ওই শিশুটিকে। সন্তানকে কাছে পেয়ে হাঁফ ছেড়ে বাঁচেন মেয়েটির মা-বাবা। সাধারণত, পান্ডা শান্ত স্বভাবের হলেও পর্যটকদের চিত্কারে বড়সড় অঘটনও হতে পারত বলে আশঙ্কা ছিল চিড়িয়াখানা কর্তৃপক্ষের।  

আরও পড়ুন- ‘লস্করে যোগ দিতেই পাকিস্তান যাচ্ছি’, মার্কিন বিমানবন্দরে গ্রেফতার নিউ ইয়র্কের যুবক

এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আসতেই ভাইরাল হয়ে যায়। পান্ডাদের মুখ থেকে মেয়েটিকে বাঁচানোর জন্য লিউ গুইহুয়া নামে ওই নিরাপত্তারক্ষীকে ধন্যবাদ জানান নেটিজেনরা। জানা গিয়েছে, শিশুটির শারীরিক অবস্থা খতিয়ে দেখতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।