‘লস্করে যোগ দিতেই পাকিস্তান যাচ্ছি’, মার্কিন বিমানবন্দরে গ্রেফতার নিউ ইয়র্কের যুবক

উইলফ্রেডোকে জেরা করে বেরিয়ে এসেছে বেশকিছু চাঞ্চল্যকর তথ্য। পুলিসের জেরায় সে স্বীকার করেছে, ২০০৮ সালে যারা মুম্বইয়ে জঙ্গি হামলা চালিয়েছিল সেই জঙ্গি গোষ্ঠীতে সে যোগ দিতে চায়। 

Updated: Feb 9, 2019, 02:14 PM IST
‘লস্করে যোগ দিতেই পাকিস্তান যাচ্ছি’, মার্কিন বিমানবন্দরে গ্রেফতার নিউ ইয়র্কের যুবক

নিজস্ব প্রতিবেদন: লস্কর-ই-তৈবার জাল এবার মার্কিন মুলুকেও। পাকিস্তানে উড়ে যাওয়ার আগে জন এফ কেনেডি বিমানবন্দরে আটক নিউ ইয়র্কের এক যুবক। তাকে জেরে করে বেরিয়ে এল আসল কাহিনী।

শুক্রবার ম্যানহাটানে এফবিআই আটক করে জেসাস উইলফ্রেডো এনকারন্যাসিঅন নামে ২৯ বছরের এক যুবককে। সে একটি আন্তর্জাতিক উড়ান সংস্থার বিমানে উঠতে যাচ্ছিল। গন্তব্য ছিল পাকিস্তান।

আরও পড়ুন-সিবিআই আধিকারিকের স্ত্রীর আর্থিক লেনদেন নিয়ে তদন্তে কলকাতা পুলিস

উইলফ্রেডোকে জেরা করে বেরিয়ে এসেছে বেশকিছু চাঞ্চল্যকর তথ্য। পুলিসের জেরায় সে স্বীকার করেছে, ২০০৮ সালে যারা মুম্বইয়ে জঙ্গি হামলা চালিয়েছিল সেই জঙ্গি গোষ্ঠীতে সে যোগ দিতে চায়। জঙ্গিদের মতো সে খুন করতে চায়। লোকের শিরঃচ্ছেদ করতে চায়।

এফবিআইয়ের যুগ্ম অধিকর্তা উইলিয়াম সিউনি জানিয়েছেন, উইলফ্রেডো পাকিস্তানে যাচ্ছিল জঙ্গি দলে যোগ দিতে। অন্যদিকে, টেক্সাসে মাইকেল কাইল নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। সে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে অন্যান্য যুবকদের জঙ্গি সংগঠনে যোগ দেওয়ার জন্য প্রাচার চালাত। সেরকম কাউকে পেলে সে তাকে পাকিস্তানে পাঠাতো।

আরও পড়ুন-মিলেনিয়াম পার্কে কলকাতা পুলিসের মহিলা কর্মীকে কামড়ে দিল যুবক

এদিকে, ওইসব ঘটনায় একটা প্রশ্ন উঠে আসছে। তাহলে কি মার্কিন যুক্তরাষ্ট্রেও জঙ্গিরা কি তাদের নেটওয়ার্ক বিস্তার করছে! এফবিআই আধিকারিক জানিয়েছেন, জঙ্গি সংগঠনগুলি ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া ব্যবহার করে মানুষকে হত্যা করার প্রশিক্ষণ দিচ্ছে।