Hindu Temple Attacked in Brisbane: ফের মন্দিরে হামলা! দেওয়ালে হিন্দুবিরোধী স্লোগান...

Hindu Temple Attacked in Brisbane: ফের মন্দিরে হামলার ঘটনা অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়ার ব্রিসবেনে শনিবার এই হামলার ঘটনা ঘটল। এ নিয়ে গত ২ মাসে অস্ট্রলিয়ায় চার বার হিন্দু মন্দির ভাঙচুরের ঘটনা ঘটল। ব্রিসবেনে থাকা লক্ষ্মীনারায়ণ মন্দিরে এই হামলার ঘটনা ঘটেছে। 

Updated By: Mar 5, 2023, 12:35 PM IST
Hindu Temple Attacked in Brisbane: ফের মন্দিরে হামলা! দেওয়ালে হিন্দুবিরোধী স্লোগান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের মন্দিরে হামলার ঘটনা অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়ার ব্রিসবেনে শনিবার এই হামলার ঘটনা ঘটল। হামলার অভিযোগ উঠেছে খালিস্তানপন্থীদের বিরুদ্ধে। এ নিয়ে গত ২ মাসে অস্ট্রলিয়ায় চার বার হিন্দু মন্দির ভাঙচুরের ঘটনা ঘটল। ব্রিসবেনে থাকা লক্ষ্মীনারায়ণ মন্দিরে এই হামলার ঘটনা ঘটেছে। 

আরও পড়ুন: Indonesia: তেলের ডিপোয় আগুন লেগে কমপক্ষে ১৭ জনের মৃত্যু, আহত ৫০...

ওই মন্দিরের সভাপতি সতীন্দার শুক্লা অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যমকে বলেন-- মন্দিরের পুরোহিত এবং ভক্তরা সকালে দেখেন মন্দিরে ভাঙচুর করা হয়েছে। মন্দিরের সীমানা-পাঁচিল ভেঙে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে অস্ট্রেলিয়ার হিন্দু মানবাধিকার গ্রুপের ডিরেক্টর শারাহ গেটস বলেছেন-- ঘটনার কথা আমরা কুইন্সল্যান্ড পুলিশকে জানিয়েছি। পুলিস মন্দির এবং ভক্তদের নিরাপত্তার আশ্বাস দিয়েছে‌!

আরও পড়ুন: Gunmen in Philippines: বাড়িতে ঢুকে বন্দুকধারীর হামলা, মৃত্যু গভর্নর-সহ আরও কয়েকজনের...

অস্ট্রেলিয়ার মন্দিরে খালিস্তানপন্থীদের আক্রমণের ঘটনা এই প্রথম। এ বছরেই এই নিয়ে চারটি এ রকম ঘটনা ঘটল। ব্রিসবেনের মন্দিরে হামলার পর অস্ট্রেলিয়ার হিন্দু মানবাধিকার গ্রুপের ডিরেক্টর শারাহ গেটস বলেছেন-- অস্ট্রেলিয়ায় বসবসকারী হিন্দুদের মধ্যে সন্ত্রাস ছড়াতেই এই ধরনের ঘটনা ঘটানো হচ্ছে। পরিকল্পনা করেই এই ঘটনা ঘটছে। মন্দিরে হিন্দুবিরোধী গ্রাফিত্তিও আঁকা হচ্ছে।

 

এই নিয়ে গত দুমাসে চারটি মন্দিরে হামলার ঘটনা ঘটল। ২৩ জানুয়ারি মেলবোর্নের অ্যালবার্ট পার্কের ইস্কন মন্দিরে হামলার ঘটনা ঘটেছে। সেই মন্দিরের দেওয়ালে দুষ্কৃতীরা লিখেছিল-- 'হিন্দুস্তান মুর্দাবাদ'। ১৬ জানুয়ারি ভিক্টোরিয়ার কারাম ডাউনসে শিববিষ্ণু মন্দিরে একই রকম ভাবে ভাঙচুরের ঘটনা ঘটেছিল। এর আগে ১২ জানুয়ারি মেলবোর্নের স্বামীনারায়ণ মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটেছিল। এই হামলার নিন্দা করেছে ভারত সরকার। অস্ট্রেলিয়া সরকারকে উদ্বেগের বিষয়টিও জানানো হয়েছে। ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বিষয়টি নিয়ে আলোচনাও করেন অস্ট্রেলীয় সরকারের সঙ্গে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.