Brazil: ফুলের বাগানে দৈত্য? কিন্ডারগার্টেনে এলোপাথাড়ি কুঠারের আঘাতে নিহত ৪ শিশু, রক্তাক্ত আরও...

Brazil School Attack: ব্রাজিলের সান্টা ক্যাটারিনা অঞ্চলের এক কিন্ডারগার্টেন স্কুলে কুঠার নিয়ে হামলা চালায় এক যুবক। অতর্কিত এই ঘটনায় স্তম্ভিত গোটা ব্রাজিল। নিন্দার ঝড় উঠেছে সর্বত্র।

Updated By: Apr 6, 2023, 12:47 PM IST
Brazil: ফুলের বাগানে দৈত্য? কিন্ডারগার্টেনে এলোপাথাড়ি কুঠারের আঘাতে নিহত ৪ শিশু, রক্তাক্ত আরও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুলের বাগান তছনছ করে দেয় ঝড়। রূপকথার ফুলের বাগানে কখনও ঢুকে পড়ে দৈত্য। কিন্তু বাস্তবের বাগানে? হ্যাঁ, কখনও কখনও সেখানেও এমন ঘটে। যেমন ঘটল ব্রাজিলে। সেখানে একটি কিন্ডারগার্টেন স্কুলে কুঠার নিয়ে হামলা চালাল হিতাহিত জ্ঞানশূন্য এক ব্যক্তি! মারা গেল ৪ শিশু! মর্মান্তিক এই ঘটনায় শোকের ছায়া গোটা ব্রাজিলে। আতঙ্কও ছড়িয়ে পড়েছে সর্বত্র। গতকাল, বুধবার সকালেই দক্ষিণ ব্রাজিলের সান্টা ক্যাটারিনা অঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে একটি কুঠার নিয়ে হামলা চালায় বছরপঁচিশের এক যুবক। 

আরও পড়ুন; Stormy Daniels On Donald Trump: বিছানায় কতটা উষ্ণ ট্রাম্প? গোপন কথা ফাঁস করলেন সুন্দরী পর্নতারকা...

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হামলার সময় স্কুলটিতে ৪০ জন শিশু ছিল। হামলাকারী স্কুলের পাঁচিল টপকে ভিতরে ঢুকে পড়ে। তারপর এলোপাথাড়ি ভাবে কুঠার চালাতে শুরু করে। হামলার খবর ছড়িয়ে পড়তেই অভিভাবকরা স্কুলে ছুটে এসেছিলেন। ততক্ষণে স্কুলটি ঘিরেও ফেলে স্থানীয় পুলিস। যদিও এসব যখন চলছে তখনই থানায় গিয়ে আত্মসমর্পণ করে আততায়ী।

জানা গিয়েছে, ওই হামলায় চার শিশু নিহত হয়েছে, আরও চার শিশু গুরুতর আহত হয়েছে। পরে হামলাকারী পুলিসের কাছে আত্মসমর্পণ করে। এই হামলাকে ভয়াবহ ঘটনা বলে নিন্দা করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা। টুইটারে তিনি লিখেছেন-- নিষ্পাপ শিশুরা যখন হিংসার শিকার হয়, কোনও পরিবার যখন শিশুদের হারায়, তখন তার থেকে বড় যন্ত্রণার আর কিছু হয় না!

আরও পড়ুন; Bangladesh: এবার বাংলাদেশের আলু খেয়ে বাঁচবে যুদ্ধবাজ রুশ সেনা! পুতিনের পাশে হাসিনা?

২০২১ সালে ব্রাজিলের এক স্কুলে ভয়ংকর এক হামলার ঘটনা ঘটেছিল। রিও ডি জেনিরোর রিওলেঙ্গোর এক প্রাথমিক বিদ্যালয়ে বন্দুক নিয়ে হামলা চালিয়েছিল এক প্রাক্তন ছাত্র। গুলিতে ১২ শিশুর মৃত্যু হয়েছিল। হামলাকারী নিজেও আত্মঘাতী হয়েছিল। তার আগে ২০১৯ সালে সাও পাওলোর নিকটবর্তী এক হাইস্কুলে আটজনকে গুলি করে হত্যা করেছিল দুই প্রাক্তন ছাত্র। পরে তারাও আত্মঘাতী হয়েছিল।

সান্টা ক্যাটারিনা রাজ্যের পুলিস এবং সরকারি কর্তারা জানিয়েছেন, বুধবার সকালের এই হামলাটি হয়েছে ব্লুমেনাউ শহরের 'গুড শেফার্ড সেন্টার' নামে এক বেসরকারি কিন্ডারগার্টেন স্কুলে। সান্টা ক্যাটারিনার গভর্নর জরগিনহো মেলো এই হামলার প্রেক্ষিতে রাজ্যে তিন দিনের শোক ঘোষণা করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.