Kabul Blasts: আত্মঘাতী বিস্ফোরণে হত অন্তত ৪০, 'কমপ্লেক্স হামলা'য় হাত আইএসের?

কমপ্লেক্স হামলা চালানো হয়েছে বলে নিশ্চিত করেছে পেন্টাগন। 

Updated By: Aug 30, 2021, 09:16 PM IST
Kabul Blasts: আত্মঘাতী বিস্ফোরণে হত অন্তত ৪০, 'কমপ্লেক্স হামলা'য় হাত আইএসের?

নিজস্ব প্রতিবেদন: সার দিয়ে রয়েছে রক্তাক্ত দেহ। মানুষের আর্তনাদ। কাবুল বিমানবন্দরের বাইরে ভয়াবহ ছবি ভাসছে নেটমাধ্যমে। এখনও পর্যন্ত অন্তত ৪০ জনের মৃত্যুর খবর এসেছে। কিন্তু কাবুল থেকে যে ছবি আসছে তাতে বোঝা যাচ্ছে, শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। বিস্ফোরণের পর ওই চত্বরে এলোপাথারি গুলি চালানো হয়েছে বলেও খবর। হামলার কায়দা দেখে এর নেপথ্যে আইসিস রয়েছে বলে মনে করছে ওয়াশিংটন। হামলার নিন্দা করেছে তালিবান। 

মার্কিন গোয়েন্দারা জানিয়েছিলেন, কাবুল বিমানবন্দরে হামলা চালাতে পারে আফগানিস্তানে আইএসের খোরসান শাখা। ওয়াশিংটন সূত্রের খবর, মার্কিন আধিকারিকরা মনে করছেন আইএসের খোরসান শাখাই হামলা চালিয়েছে। তারা তালিবান ও মার্কিন যুক্তরাষ্ট্রের ঘোর বিরোধী। 

পেন্টাগন মুখপাত্র জন কিরবির টুইটারে লিখেছেন,'কমপ্লেক্স হামলা চালানো হয়েছে।' প্রথমে বিস্ফোরণ। পরে গুলি চালিয়েছে জঙ্গিরা। এভাবে জনতাকে ছত্রভঙ্গ করে গুলি চালানোর কায়দা আইএসের। এভাবেই 'কমপ্লেক্স হামলা' চালানো হয়েছে কাবুল বিমানবন্দরের বাইরে। 

আরও পড়ুন- Afghanistan Crisis: হামিদ কারজাই ও আবদুল্লা আবদুল্লাকে অবশেষে গৃহবন্দি করল তালিবান

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.