১৪ দিন না খেতে পেয়ে ৯ কুকুর মিলে খেয়ে ফেলল তাদের প্রভুকে

তারা অবলা জীব। ক্ষিদে, তৃষ্ণা, কষ্ট কোনও কিছুই তারা বলে বোঝাতে পারে না। তবুও আশা করে, যে প্রভুর প্রতি তারা চির কৃতজ্ঞ সেই প্রভু নিশ্চয় তাদের না বলা কথা গুলো বুঝে নেবেন। কিন্তু প্রভু যদি তা না বোঝেন? অবলা বলে অবহেলায় ফেলে রেখে দিয়ে যান তার বাড়ির পোষ্যকে?

Updated By: May 9, 2016, 02:04 PM IST
১৪ দিন না খেতে পেয়ে ৯ কুকুর মিলে খেয়ে ফেলল তাদের প্রভুকে

ওয়েব ডেস্ক: তারা অবলা জীব। ক্ষিদে, তৃষ্ণা, কষ্ট কোনও কিছুই তারা বলে বোঝাতে পারে না। তবুও আশা করে, যে প্রভুর প্রতি তারা চির কৃতজ্ঞ সেই প্রভু নিশ্চয় তাদের না বলা কথা গুলো বুঝে নেবেন। কিন্তু প্রভু যদি তা না বোঝেন? অবলা বলে অবহেলায় ফেলে রেখে দিয়ে যান তার বাড়ির পোষ্যকে? এমনটা হলে কি শাস্তি হতে পারে প্রভুর শুনলে ভয়ে শিউড়ে উঠবেন।

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের বাসিন্দা আন্দ্রে লুম্বোগা। এই দ্বীপ হল ইন্দোনেশিয়ার এমন এক জায়গা যেখানে কুকুর মানুষের প্রিয় পোষ্য নয়, প্রিয় খাদ্য। কিন্তু লুম্বোগা সেখানে ছিলেন অন্যরকম। কুকুরদের বাঁচিয়ে রাখতে নিজের বাড়ীতেই পুষতেন ৯টি কুকুর। তাদের নিয়মিত খেতে দেওয়া থেকে পরিচর্চা সবই নিজে হাতে করতেন। হঠাৎই একদিন এর ব্যতিক্রম ঘটল। ঈদ উল ফিতরের ছুটিতে বাইরে গিয়েছিল আন্দ্রে। কিন্তু কুকুরগুলোর খাবার বা জলের কোনও ব্যবস্থা করে যাননি। ১৪ দিন ধরে না খেতে পেয়ে হিংস্র হয়ে ওঠে কুকুরগুলো। তাই ১৪ দিন পর মালিককে বাড়ি ফিরতে দেখেই মালিকের ওপর ঝাঁপিয়ে পড়ে ৯ কুকুর। তবে ভালবাসায় নয়, ক্ষিদেয়। ৯টি কুকুর মিলে ছিঁড়েখুড়ে খেয়ে ফেলে আন্দ্রেকে।

পরে পুলিস এসে রান্নাঘরে খুঁজে পায় আন্দ্রের মাথার খুলি। বেশ কিছু হাড়গোড় পড়ে থাকতে দেখা যায় বাড়ির দরজার সামনে। কুকুরের এমন হিংস্র 'প্রভুভক্তি' আগে কখনও শুনেছেন কি?

.