স্মরণসভায় বচসা, শিকাগোয় এলোপাথাড়ি গুলিতে জখম ১৩, আশঙ্কাজনক অন্তত ৪

জানা গিয়েছে, ওই স্মরণসভায় কোনও একটি বিষয়কে কেন্দ্র করে বচসা বাধে। ওই বচসার মধ্যেই সেখানে উপস্থিত এক সদস্য বাকিদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করেন।

Edited By: সুদীপ দে | Updated By: Dec 23, 2019, 12:41 PM IST
স্মরণসভায় বচসা, শিকাগোয় এলোপাথাড়ি গুলিতে জখম ১৩, আশঙ্কাজনক অন্তত ৪

নিজস্ব প্রতিবেদন: স্মরণসভায় যোগ দিয়ে গুলিবিদ্ধ হতে হল অন্তত ১৩ জনকে। এঁদের মধ্যে চার জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। রবিবার ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোয়।

পুলিস সূত্রে খবর, রবিবার রাতে শিকাগোর ডাব্লিউ ৫৭এ সাউথ মে স্ট্রিটে এঞ্জলিউডের একটি পার্কে আয়োজন করা হয়েছিল এ বছরের এপ্রিল মাসে গুলিতে নিহত এক বছর বাইশের তরুণের স্মরণসভা। ওই স্মরণসভায় এলোপাথাড়ি গুলিতে জখম হন অন্তত ১৩ জন। পুলিস জানিয়েছে, রবিবার রাত ১২টা ৩০ মিনিট (স্থানীয় সময়) নাগাদ এই গুলি চালানোর ঘটনাটি ঘটে।

জানা গিয়েছে, ওই স্মরণসভায় কোনও একটি বিষয়কে কেন্দ্র করে বচসা বাধে। ওই বচসাকে কেন্দ্র করে ঝামেলা যখন মাত্রা ছাড়ায় তখনই সেখানে উপস্থিত এক সদস্য বাকিদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করেন। গুলিতে জখম হওয়া সদস্যদের বয়স ১৬ থেকে ৪৮ বছর। কারও কাঁধে, কারও হাতে অথবা পায়ে কারও পাঁজরে গুলি বিঁধেছে।

আরও পড়ুন: ৩৮৬০ লাখ বছর পুরনো গাছের জীবাশ্মের খোঁজ, বিজ্ঞানীরা বলছেন বড় আবিষ্কার

এই ঘটনায় দু’জনকে জিজ্ঞাসাবাদ করার পর গ্রেফতার করেছে শিকাগো পুলিস। একটি রিভলবারও আটক করেছে পুলিস। এই ঘটনাকে একটি ‘বিচ্ছিন্ন ঘটনা’ বলেই ব্যাখ্যা করছে শিকাগো পুলিস।