টেক্সাসে ফের বন্দুকবাজের হামলায় নিহত ৫, আহত কমপক্ষে ২১

এই হামলায় ল এনফোর্সমেন্টের ৩ আধিকারিকও গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। 

Updated By: Sep 1, 2019, 09:24 AM IST
টেক্সাসে ফের বন্দুকবাজের হামলায় নিহত ৫, আহত কমপক্ষে ২১

নিজস্ব প্রতিবেদন: অগস্টের শুরুতে টেক্সাসের এল পাসোয় বন্দুকবাজের হামলায় মৃত্যু হয় ২২ জনের। সেই আতঙ্কের স্মৃতি এখনও তাজা মানুষের মনে। এল পাসো হামলার পর এক মাসও কাটেনি। এরই মধ্যে ফের বন্দুকবাজের হামলায় প্রাণ হারালেন পাঁচ জন। গুরুতর জখম হয়েছেন অন্তত ২১ জন।

শনিবার ঘটনাটি ঘটেছে টেক্সাসের ওডেসা শহরে। ওডেসার পুলিস কর্তা মাইকেল গেরকে জানান, একদল আততায়ী মার্কিন ডাক বিভাগের একটি ট্রাক ছিনতাই করে সেটি নিয়ে ২০ নম্বর আন্তঃরাষ্ট্রীয় হাইওয়ে দিয়ে ঢুকে পড়ে ওডেসা শহরে। ডাক বিভাগের ওই ট্রাক-সহ মোট দু’টি গাড়ি নিয়ে শহরের একটি সিনেমা হলের পার্কিং এলাকার কাছে নিজের গাড়ি দাঁড় করিয়ে গুলি চালাতে শুরু করে ওই আততায়ীরা। একটি ট্রাফিক পোস্টের কাছে সেখানে কর্তব্যরত পুলিসকর্মীদের সঙ্গে গুলির লড়াইয়ে ওই আততায়ীর মৃত্যু হয়েছে।

এই হামলায় ল এনফোর্সমেন্টের ৩ আধিকারিকও গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনার পরই গোটা এলাকা কড়া নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়েছে। পুলিসের দাবি, গুলিতে খতম হয়েছে এই হামলার মূল চক্রী। বাকিদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিস।

আরও পড়ুন: ভিডিয়ো: মাথায় বন্দুক ধরল ডাকাত, তবুও মুখ থেকে চুরুট সরালেন না ব্যক্তি

এল পাসোর হামলা নিয়ে তদন্ত চালাচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। আমেরিকায় বন্দুকের লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে কড়া আইন পক্ষে সওয়াল করেছেন সে দেশের বিভিন্ন মহলের হাজার হাজার মানুষ। অস্ত্র আইন আরও কঠোর করার দাবি তুলেছেন অনেকেই। একের পর এক বন্দুকবাজের হামলা ঠেকাতে প্রশাসনিক স্তরে আরও কড়া পদক্ষেপের কথা ভাবা হচ্ছে।