করোনা-আতঙ্কে এ বছর বন্ধই অস্ট্রেলিয়ার সীমান্ত

বিদেশে আটকে বহু অস্ট্রেলীয়।

Updated By: Jan 18, 2021, 06:41 PM IST
করোনা-আতঙ্কে এ বছর বন্ধই অস্ট্রেলিয়ার সীমান্ত

নিজস্ব প্রতিবেদন: চলতি বছরে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সীমান্ত পুরোপুরি খোলার সম্ভাবনা নেই। এমনটাই জানাল দেশটির স্বাস্থ্য দপ্তর।

অস্ট্রেলিয়ায় (Australia) করোনা (covid pandemic) অবশ্য কখনওই খুব বিভীষিকার মতো হয়ে দাঁড়ায়নি। সে দেশে ২২ হাজারের মতো কোভিড আক্রান্তের খবর মিলেছে। মৃত্যু ৯০৯টি। তবুও সাবধানেই থাকতে চাইছে অস্ট্রেলিয়া। 

দেশটির বেশিরভাগ মানুষকেই করোনার টিকার আওতায় আনা গিয়েছে। তা সত্ত্বেও সংক্রমণ পুরোপুরি রোধ করা যাবে কি না, তা নিয়ে শঙ্কা প্রকাশ করে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সীমান্ত বন্ধ রাখার কথা জানিয়েছেন সে দেশের স্বাস্থ্য বিভাগের সেক্রেটারি ব্রেনডন মারফি (Brendan Murphy)। সোমবার 'অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন'কে (Australian Broadcasting Corp) তিনি এ কথা বলেন। গত মার্চে অস্ট্রেলিয়ার সীমান্ত বন্ধ করে দেওয়ার কথা উল্লেখ করে ব্রেনডন (Brendan Murphy) বলেন, আমি মনে করি, এ বছরও সীমান্তের কড়াকড়ি বহাল থাকবে।

সংবাদসংস্থা সূত্রে জানা যায়, টিকা নেওয়ার পরও নরওয়েতে কয়েকজন বয়স্কের মৃত্যু হয়েছে। তাই অস্ট্রেলিয়া একটু সময় নিতে চাইছে। প্রসঙ্গত, গত বছরের মার্চ থেকে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সীমান্ত বন্ধ রয়েছে। এর ফলে অসংখ্য অস্ট্রেলীয় বিদেশে আটকে পড়েছেন।

Also Read: অস্ট্রেলীয় কবির ভাঁড়ার থেকে উদ্ধার ১২০ বছর পুরনো চকোলেট, খোঁজ মিলতেই হইচই

.