এই শিশুটি আজীবন বিনা খরচে বিশ্বের যে কোনও প্রান্তে বিমানসফর করতে পারবে, কেন?

মাঝ আকাশে প্রসব যন্ত্রণায় ছটফট করতে শুরু করলেন মহিলা। বিমানে সবাই তখন আতঙ্কিত। বিমান সেবিকারা তাদের উপস্নথিত বুদ্ধির পরিচয় দিলেন। বিমানের মধ্যেই তৈরি হল লেবার রুম। তারপর বিমানসেবিকা, ক্রু ও সহযাত্রীদের তত্‍পরতায় মাঝআকাশে বিমানের মধ্যেই জন্ম নেয় এক শিশু বালক। 

Updated By: Sep 17, 2016, 01:35 PM IST
এই শিশুটি আজীবন বিনা খরচে বিশ্বের যে কোনও প্রান্তে বিমানসফর করতে পারবে, কেন?

ওয়েব ডেস্ক: মাঝ আকাশে প্রসব যন্ত্রণায় ছটফট করতে শুরু করলেন মহিলা। বিমানে সবাই তখন আতঙ্কিত। বিমান সেবিকারা তাদের উপস্নথিত বুদ্ধির পরিচয় দিলেন। বিমানের মধ্যেই তৈরি হল লেবার রুম। তারপর বিমানসেবিকা, ক্রু ও সহযাত্রীদের তত্‍পরতায় মাঝআকাশে বিমানের মধ্যেই জন্ম নেয় এক শিশু বালক। 

আরও পড়ুন- পর্নসাইট নিষিদ্ধ করে ঠিক এটাই বলল রাশিয়া সরকার

লিবিয়ার রাজধানী থেকে নিজারের নিয়ামেইয়ে বিমানে যাওয়ার পথে ঘটে এমনই ঘটনা। লিবিয়ার প্রথমসারির বিমানসংস্থা 'বুরাক এয়ার'-এ এমনই ঘটনা ঘটে। বিমানের পাইলটের নামে শিশুটির নাম রাখা হয়। ওর নাম রাখা হল আব্দুল বাসেট। বিমানের মধ্যে জন্ম নেওয়া এই নবজাতকের ছবি পোস্ট করা হয় 'বুরাক এয়ার'-এ ফেসবুক পেজে। সঙ্গে এই 'বুরাক এয়ার'-এর পক্ষ থেকে জানানো হয় আজীবন এই নবজাতক বিশ্বের বিনা খরচে যে কোনও প্রান্তে বিমানে যাতায়াত করতে পারবে।   

আরও পড়ুন- প্রেগন্যান্সির এরকম নজির দেশে-বিদেশে কোথাওই নেই!

উত্তর আফ্রিকা, ইউরোপ, মধ্য এশিয়ায় চলে এই সংস্থার বিমান। ২০১১ সাল থেকে গৃহযুদ্ধের কারণে ইজিপ্ট, মরক্কো, সিরিয়া, বসনিয়া, হার্জেগোনিভাতে লিবিয়ার বিমান পরিষেবা সম্পূর্ণ বন্ধ ছিল।  

এই ক মাস বিমানের মধ্যে মধ্য আকাশে জন্ম নেওয়ার বেশ কিছু ঘটনা ঘটেছে।      

.