নির্মম! সেলফি অত্যাচারের শিকার শিশু ডলফিন

নির্মম, নিদারুণ, মর্মান্তিক! প্রযুক্তির সঙ্গে মানুষ বোধহয় উন্নত হওয়ার বদলে, তার অবনতিই হয়েছে! আর তাই এধরনের নিষ্ঠুরতার সাক্ষী হতে হয় আমাদের প্রতিদিন।

Updated By: Feb 18, 2016, 08:06 PM IST
নির্মম! সেলফি অত্যাচারের শিকার শিশু ডলফিন

ওয়েব ডেস্ক : নির্মম, নিদারুণ, মর্মান্তিক! প্রযুক্তির সঙ্গে মানুষ বোধহয় উন্নত হওয়ার বদলে, তার অবনতিই হয়েছে! আর তাই এধরনের নিষ্ঠুরতার সাক্ষী হতে হয় আমাদের প্রতিদিন।

সেলফি তোলার খুব ‘শখ’। সে ‘শখ’ এতই যে তার থেকে রেহাই পায় না শিশু ডলফিনও। সেলফি তোলার অত্যাচারে শেষমেশ প্রাণ হারাতে হয় ওই ডলফিনটিকে। তখনও হুঁশ ফেরে না। সমুদ্র সৈকতের বালিতে পড়ে থাকা মৃত ডলফিনটির ছবি তোলে উন্মত্ত জনতা। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে আর্জেন্টিনার সান্টা টেরেসিটা সৈকতে।

প্রথমে শিশু ডলফিনটিকে জল থেকে তোলা, তারপর এহাত ওহাত ঘুরে চলে ছবি তোলা। এরমধ্যেই কখন যেন গরমে ডিহাইড্রেশনের ফলে মৃত্যু হয় ওই শিশু ডলফিনটির। কিন্তু, মৃত ডলফিনটিও রেহাই পায় না সেলফি প্রিয়দের ছবিপ্রীতি থেকে। সেলফি উঠতে থাকে মৃত ডলফিনের সঙ্গেও।

মৃত ওই ডলফিনটি লা প্লাটা প্রজাতির। মূলত আর্জেন্টিনা, ব্রাজিল ও উরুগুয়ের সৈকতে এদের দেখা মেলে। ইতিমধ্যেই লুপ্তপ্রায় প্রজাতির আওতায় পড়েছে এই ডলফিন। বিশ্বে এই প্রজাতির মোটে ৩০,০০০টি ডলফিন বেঁচে আছে। এই ঘটনায় বিশ্বজুড়ে কড়া নিন্দা শুরু হয়েছে।

.