Bangladesh Boat Capsized: মহালয়ায় ভয়ঙ্কর নৌকাডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৪৩

গতকালই পুলিস জানিয়েছিল, মৃতদের মধ্যে ৮ শিশু ও ১২ মহিলা রয়েছে। এখনও সবার দেহ সনাক্ত হয়নি। নৌকা কমপক্ষে ৬০-৭০ জন যাত্রী ছিলেন

Updated By: Sep 26, 2022, 09:13 PM IST
Bangladesh Boat Capsized: মহালয়ায় ভয়ঙ্কর নৌকাডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৪৩

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহালয়ায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৪৩। গতকালই পুলিসের তরফে বলা হয়েছিল ভরা করতোয়ার ওই দুর্ঘটনায় মৃতের সংখ্যা অনেকটাই বাড়তে পারে। এদিন ২৫টি মৃতদেহ উদ্ধার হয়। এদের বেশিরভাগই শিশু ও মহিলা।  এদিন সন্ধের পর পর্যন্ত নদীতে তল্লাশি চালায় স্থানীয় প্রশাসন ও উদ্ধারকারী দল। নৌকাতে ৭০ জনের কাছাকাছি পুণ্যার্থী থাকায় তখনও ২০ জন নিখোঁজ ছিলেন।

আরও পড়ুন-প্রতিপদে উদ্বোধনের ঢেউ! রাজপথে মমতা-মহারাজ-মহাগুরু

উল্লেখ্য, গতকাল বাংলাদেশের বোদা উপজেলার পঞ্চগড়ের ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। গতকাল পর্যন্ত ২৫টি মৃতদেহ উদ্ধার হয়। তার পরেও কমপক্ষে ৫০ জন নিখোঁজ ছিলেন। তাদের খোঁজে তল্লাশি চালায় উদ্ধারকারী দল ও এলাকার মানুষজন। পুলিস সূত্রে খবর, পঞ্চগড়ের আউলিয়া ঘাট এলাকায় এদিন দুপুরে ওই দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই মহালয়া উপলক্ষ্যে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ওই মন্দিরে যেতে গেলে করতোয়া নদী পার করতে হয়। নদী পার করতে গিয়েই ওই দুর্ঘটনা ঘটে। গতকাল এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে। ফলে নদীর জলস্তর অনেকটাই বেড়ে গিয়েছিল। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

গতকালই পুলিস জানিয়েছিল, মৃতদের মধ্যে ৮ শিশু ও ১২ মহিলা রয়েছে। এখনও সবার দেহ সনাক্ত হয়নি। নৌকা কমপক্ষে ৬০-৭০ জন যাত্রী ছিলেন। মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়। প্রত্যক্ষদর্শীদের দাবি, ক্ষমতার তুলনায় অনেক বেশি যাত্রী ছিল ওই নৌকাটিতে। অনেকে সাঁতার দিয়ে পাড়ে উঠতে সক্ষম হলেও বেশিরভাগ যাত্রীই জলের তোড়ে ভেসে যায়।

এর আগে এবছর একাধিক নৌকাডুবি হয়েছে বাংলাদেশে। গত ১৩ আগস্ট বাংলাদেশের ব্রহ্মণবেড়িয়ায় এক নৌকাডুবির ঘটনায় মৃত্যু হয় ১৯ জনের। এদিন বিকেলে ব্রাহ্মণবেড়িয়ায় লইসকা বিলে একটি নৌকা ডুবে যায়। একটি বালি বোঝাই ট্রলারের ধাক্কাতেই নৌকাটি জলে ঢুবে যায়। এর পাশাপাশি ১১ সেপ্টেম্বর মাসে রাজশাহীতে একটি নৌকাডুবির ঘটনায় ৪ জনের মৃত্যু হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.