খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি বাংলাদেশের আদালতে

বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল সেই দেশের এক আদালত। জামিন পাওয়ার পর থেকে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে শুনানির জন্য হাজিরা দেননি জিয়া। সেই কারণেই তার বিরুদ্ধে এবার জারি করেছেন গ্রেফতারি পরোয়ানা বিচারক আবু আহমেদ জমাদার।

Updated By: Feb 25, 2015, 05:46 PM IST
খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি বাংলাদেশের আদালতে

ওয়েব ডেস্ক: বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল সেই দেশের এক আদালত। জামিন পাওয়ার পর থেকে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে শুনানির জন্য হাজিরা দেননি জিয়া। সেই কারণেই তার বিরুদ্ধে এবার জারি করেছেন গ্রেফতারি পরোয়ানা বিচারক আবু আহমেদ জমাদার।

একই মামলায় খালেদা জিয়ার সঙ্গে অভিযুক্ত কাজি সালেমুল হক ও শরফুদ্দিন আহমেদ। খালেদার কৌঁসুলি জইনুল আবেদিন মেসবাহ জানিয়েছেন নিরাপত্তাজনিত কারণে আদালতে হাজিরা দিতে আসেননি প্রাক্তন প্রধানমন্ত্রী। গত বছর ২৪ ডিসেম্বর শেষবারের জন্য আদালতে হাজিরা দিয়েছিলেন খালেদা। দুটি মামলার জন্য এই বছর ২৯ জানুয়ারি ও ২৫ ফেব্রুয়ারি হাজিরা দেওয়ার কথা ছিল খালেদার। গত বছরের ১৯ মার্চ জিয়া অনাথআশ্রম তহবিল ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে বাংলাদেশের অ্যান্টি করাপশন কমিশন(এসিসি)। খালেদা, তার বড় ছেলে তারিক রহমান ও বাকি ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়। দুটি মামলাতেই খালেদার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তবে তারিক ও বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্টের বিরুদ্ধে শুধু অনাথআশ্রম মামলাই জারি হয়েছে।

এসিসি ২০০৮ সালের জুলাই মাসে মামলা দায়ের করে। বাংলাদেশের মূল্যে ২০ মিলিয়ন টাকার দুর্নীতির অভিযোগ রয়েছে খালেদার বিরুদ্ধে।

 

.