Bangladesh Protest: হাসিনা-উৎখাতের পরেই বঙ্গভবনে জরুরি বৈঠক! জেনে নিন, আগামীদিনে কী ঘটতে চলেছে বাংলাদেশে...

President’s Meeting with Key Protest Organisers at Bangabhaban: অগ্নিগর্ভ বাংলাদেশের পরিস্থিতি এখনও যে খুব স্বাভাবিক হয়েছে, তা নয়। তবে তা স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে। আর সেই চেষ্টাটা এবার দ্রুত গতিতে করা হচ্ছে সমন্বয়কের তরফেও। সেই ছবিই দেখা গেল বাংলাদেশের 'বঙ্গভবনে'।

Updated By: Aug 7, 2024, 02:27 PM IST
Bangladesh Protest: হাসিনা-উৎখাতের পরেই বঙ্গভবনে  জরুরি বৈঠক! জেনে নিন, আগামীদিনে কী ঘটতে চলেছে বাংলাদেশে...

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: গতকাল ৬ অগস্ট একটি প্রেস রিলিজের মাধ্যমে 'বঙ্গভবন' বাংলাদেশের পরবর্তী রাজনৈতিক কর্মসূচি নিয়ে কিছু বক্তব্য প্রকাশ করে। সেখান থেকে জানা যাচ্ছে, অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করেছেন তিন বাহিনীর প্রধানগণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষক ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ জন সমন্বয়ক।

আরও পড়ুন: Rabindranath Tagore's Death Anniversary: 'এই দৃশ্য সহ্য করতে পারতাম না, হয়তো আত্মহত্যা করতাম'! বাংলাদেশে রবিমূর্তি ভাঙা নিয়ে বললেন...

বঙ্গভবনে অনুষ্ঠিত বৈঠকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে নোবেলজয়ী ব্যক্তিত্ব অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রস্তাব করা হয়। রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন তাঁদের প্রস্তাবের সঙ্গে সহমত পোষণ করেন।

রাষ্ট্রপতি বলেন, দেশ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। এই সংকট উত্তরণে যত দ্রুত সম্ভব অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা জরুরি। উপদেষ্টামণ্ডলীর অন্যান্য সদস্য মনোনয়নের ক্ষেত্রে তিনি রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা করে বিষয়টি চূড়ান্ত করার পরামর্শ দেন। এছাড়া তিনি অন্তর্বর্তীকালীন সরকারে একজন মুক্তিযোদ্ধাকে মনোনয়ন দেওয়ার পরামর্শ দেন। রাষ্ট্রপতি সংকট উত্তরণে দেশবাসীকে সহযোগিতা করার আহ্বান জানান।

আরও পড়ুন: Bengal Weather Update: মৌসুমি অক্ষরেখা আর দুই ঘূর্ণাবর্তের বাদল-ঝংকারে এবার সারাদিনমান শুধু ঝরনার গান...

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান, বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খান, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজিম উদ্দিন খান এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ জন সমন্বয়ক এই বৈঠকে উপস্থিত ছিলেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.