close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অভিভাবকদের আর্জিতে বাংলাদেশজুড়ে সাময়িকভাবে নিষিদ্ধ হল PUBG!

প্রাথমিকভাবে অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে প্রশাসনের নির্দেশ মেনেই বন্ধ করে দেওয়া হয় PUBG-এর সার্ভার। তবে "ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ হচ্ছে", এমটা মনে করেই তুলে দেওয়া হল নিষেধাজ্ঞা। 

Updated: Oct 19, 2019, 01:36 PM IST
অভিভাবকদের আর্জিতে বাংলাদেশজুড়ে সাময়িকভাবে নিষিদ্ধ হল PUBG!

নিজস্ব প্রতিবেদন : প্রশাসনের নির্দেশ মেনে শুক্রবার বিকাল থেকে গোটা বাংলাদেশজুড়ে নিষিদ্ধ করে দেওয়া হয় PUBG। তবে, অদ্ভুতভাবে তার কিছুক্ষণের মধ্যেই সেদিনই রাতে ফের সক্রিয় করে দেওয়া হল PUBG-এর সার্ভার। প্রাথমিকভাবে অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে প্রশাসনের নির্দেশ মেনেই বন্ধ করে দেওয়া হয় PUBG-এর সার্ভার। তবে "ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ হচ্ছে", এমটা মনে করেই তুলে দেওয়া হল নিষেধাজ্ঞা। 

মাঠে খেলার বদলে ভার্চুয়াল লাইফে PUBG-তে বন্দুক নিয়ে মানুষ মারার খেলায় মেতে উঠছে যুব প্রজন্ম। প্রশাসনের কাছে এমনই অভিযোগ নিয়ে দারস্থ হয়েছিলেন PUBG খেলা কিশোর-কিশোরীদের অভিভাবকরা। বাংলাদেশ পুলিসের এক কর্তা জানালেন, দেশের বিভিন্ন থানায় গেমের বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা দিয়েছিলেন কিশোর-কিশোরীদের অভিভাবকরা। বেশিরভাগ ক্ষেত্রেই বলা হয়, খেলাধুলা, স্কুল বাদ দিয়ে PUBG খেলায় মেতে উঠছে যুবসমাজ। কখনও কখনও রাত জেগেও গেম খেলছে ছোটরা। আর তার ফলে ব্যাহত হচ্ছে পড়াশোনা। সেই অভিযোগের ভিত্তিতেই গত সপ্তাহে বাংলাদেশে ডাক ও টেলিকমিউনিকেশন মন্ত্রকের কাছে PUBG বন্ধ করার আর্জি জানায় বাংলাদেশ পুলিস। শুক্রবার সেই আর্জি মেনে নিয়ে PUBG বন্ধ করার ঘোষণা করেন বাংলাদেশের ডাক ও টেলিকমিউনিকেশন মন্ত্রী মুস্তাফা জব্বর। 

তবে শুক্রবার রাতেই আবার নতুন করে ঘোষণা করে ডাক ও টেলিকমিউনিকেশন মন্ত্রী বলেন, "PUBG-প্রেমীদের জন্য সুখবর। ফিরিয়ে দেওয়া হল PUBG।" মুস্তাফা জব্বর ব্যাখ্যা করে জানান, সরকার কারও ব্যাক্তি-স্বাধীনতায় হাত দিতে চায় না। সেই কারণেই ভাবনা-চিন্তার পর প্রত্যাহার করা হল নিষেধাজ্ঞা। 

আরও পড়ুন : প্রথমবার সম্পূর্ণ মহিলা 'স্পেসওয়াক' সম্পন্ন করল নাসা, দেখুন ভিডিয়ো