বিশ্বকাপে বাংলাদেশকে 'আন্ডার এস্টিমেট' করায় শশী থারুরের ওয়েবসাইট হ্যাক করল বাংলাদেশের হ্যাকাররা

"ধন্যবাদ বাংলাদেশ। ইংল্যান্ড কে হারিয়ে ভারতের বিশ্বকাপ সেমি ফাইনালে ওঠার রাস্তা সহজ করে দিলে তোমার।" এই টুইটের পরই শশী থারুর ওয়েবসাইট হ্যাক করে প্রতিবাদ জানল বাংলাদেশের হ্যাকার গ্রুপ 'ব্ল্যাক হ্যাট  হ্যাকার্স'।

Updated By: Mar 17, 2015, 03:01 PM IST
বিশ্বকাপে বাংলাদেশকে  'আন্ডার এস্টিমেট' করায় শশী থারুরের ওয়েবসাইট হ্যাক করল বাংলাদেশের হ্যাকাররা

ওয়েব ডেস্ক: "ধন্যবাদ বাংলাদেশ। ইংল্যান্ড কে হারিয়ে ভারতের বিশ্বকাপ সেমি ফাইনালে ওঠার রাস্তা সহজ করে দিলে তোমার।" এই টুইটের পরই শশী থারুর ওয়েবসাইট হ্যাক করে প্রতিবাদ জানল বাংলাদেশের হ্যাকার গ্রুপ 'ব্ল্যাক হ্যাট  হ্যাকার্স'।

কংগ্রেস সাংসদ শশী থারুর ওয়েব সাইট হ্যাকিং অদ্ভুত হলেও এর পেছনে কোনও রাজনৈতিক অভিসন্ধি ছিল না। বরং মেলবোর্নে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে টিম ইন্ডিয়া কে সতর্ক করতেই প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ওয়েব সাইট হ্যাক করা হয়েছে বলেই মনে করা হচ্ছে।


    
ওয়েব সাইটটি হ্যাক করার পর সেখানে বাংলাদেশ দলকে 'টাইগার' বলে মন্তব্য করেছেন ব্ল্যাক হ্যাট  হ্যাকার্সরা। হ্যাক করার পেছনে কারণ হিসেবে তাঁরা ভারতীয় সংবাদ মাধ্যমকে দায়ী করেছেন। "ভারত নিজেদের ইতিহাস দেখুক", ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরেই গ্রুপ লিগ থকেই বিদায় নিয়েছিল তাঁরা, এই বক্তব্যও লিখেছিলেন হ্যাকার গ্রুপ। সেই পেজে তাঁরা একটি ফেসবুক পেজের লিংক পোস্ট করেন। যেখানে দেখা যায়  শশী থারুর পাশাপাশি শেষ ১২ ঘণ্টায় তাঁরা আরও অনেক ভারতীয় ওয়েবসাইট হ্যাক করেছেন। হ্যাক করা প্রতিটি পেজেই ভারতীয় টেলিভিশনের প্রাচারিত বিজ্ঞাপন 'মওকা  মওকা'র  ছবি দেখা যায়। 

.