'কাশ্মীরিরাই সিদ্ধান্ত নিক তাঁরা কী চান?' ভোট প্রচারে কাশ্মীর 'তাস' Imran Khan-এর

রাষ্ট্রসংঘকে সামনে রেখে তেহরিক-ই-ইনসাফ (পাকিস্তান) প্রধানের নয়া কৌশল।

Updated By: Jul 24, 2021, 06:31 PM IST
'কাশ্মীরিরাই সিদ্ধান্ত নিক তাঁরা কী চান?' ভোট প্রচারে কাশ্মীর 'তাস' Imran Khan-এর

নিজস্ব প্রতিবেদন: ফের কাশ্মীর 'তাস' খেললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। পাক অধিকৃত কাশ্মীরে (Pok) নির্বাচনী প্রচারে গিয়ে তিনি বলেন, কাশ্মীরিরা পাকিস্তানের অংশ হতে চান নাকি ‘স্বাধীন দেশে’র বাসিন্দা হতে চান, তা তাঁদেরই সিদ্ধান্ত নিতে হবে। ভারতকে নিশানা করে পাক প্রধানমন্ত্রীর কটাক্ষ, ভারত বরাবরই হবে জম্মু ও কাশ্মীর তাদেরই অবিচ্ছেদ্য অংশ ‘ছিল, আছে ও থাকবে’। কিন্তু পাকিস্তান সেই পথে হাঁটছে না।

গত ১৮ জুলাই পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচনী প্রচারে গিয়ে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের নেতা (PML-N) মারিওয়াম নওয়াজ দাবি করেছিলেন, ইমরান প্রশাসন কাশ্মীরকে পাকিস্তানের প্রদেশ বানাতে চায়। বিরোধী দলের সেই দাবিও এদিন উড়িয়ে দিয়েছেন পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, 'আমি জানি না কোথা থেকে এই সমস্ত গুজব ছড়াচ্ছে।' এরপরই রাষ্ট্রসংঘকে শিখণ্ডী খাঁড়া করে কাশ্মীর 'তাস' খেলেন তেহরিক-ই-ইনসাফ (পাকিস্তান) প্রধান। তাঁর বক্তব্য, 'রাষ্ট্রসংঘের রেজিলিউশন অনুযায়ী কাশ্মীরিদেরই ঠিক করতে দেওয়া হোক, তাঁরা কী চায়?'

আরও পড়ুন: তিব্বত পরিদর্শনে Xi Jinping! চিনা প্রেসিডেন্ট হওয়ার পর এই প্রথম তিব্বতি সফর

আরও পড়ুন: আফগানিস্তানের Spin Boldak-এ গুলিতে ঝাঁঝরা ১০০ বেশি নাগরিক, কাঠগড়ায় Taliban

আগামী ২৫ জুলাই পাক অধিকৃত কাশ্মীরে (Pok) হতে চলেছে নির্বাচন। শুক্রবার ছিল শেষ দিনের প্রচার। আগেই তেহরিক-ই-ইনসাফ (পাকিস্তান)-এর বিরুদ্ধে ভোটে কারচুপুর অভিযোগ করেছে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের নেতা (PML-N)। যা শেষ দিনের প্রচারে উড়িয়ে দিয়েছেন ইমরান খান। উল্টে ইলেকট্রনিক্স ভোটিং মেশিন চালুর পক্ষে সওয়াল করেছেন তিনি।