Bhutan Tourism: পর্যটকদের মুখ চেয়ে ১ জুলাই থেকে খুলে যেতে পারে ভুটান সীমান্ত!

বহুদিন থেকে ভুটান বন্ধ। সকলেই চাইছে ভুটান খুলে যাক। যাতে দুদেশের মানুষের যাতায়াত স্বাভাবিক হয়, ঘুরে যেতে পারেন পর্যটকেরাও।

Updated By: Jun 19, 2022, 03:39 PM IST
Bhutan Tourism: পর্যটকদের মুখ চেয়ে ১ জুলাই থেকে খুলে যেতে পারে ভুটান সীমান্ত!

নিজস্ব প্রতিবেদন: ১ জুলাই থেকে খুলতে পারে ভুটান সীমান্ত। জানা গিয়েছে, সীমান্তে প্রবেশের পর একদিন করে কোয়ারান্টিনে থাকতে হবে পর্যটকদের। তবে, আগামী ২৩ সেপ্টেম্বর ২০২২ থেকে কোনও পর্যটকদের কোয়ারান্টিনে থাকতে হবে না। করোনা অতিমারির জন্য দীর্ঘ সময় বন্ধ ছিল ভুটান সীমান্ত। এবছর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে ভুটান।

জানা গিয়েছে, ভারতীয় ও বাংলাদেশি পর্যটকদের জন্য দিনপ্রতি ১২০০ টাকা ডেভেলপমেন্ট ফি দিতে হবে। বিদেশি পর্যটকদের জন্য জনপ্রতি ২০০ ডলার। ১২-৫ বছরের জন্য ১০০ ডলার। বিদেশিদের জন্য ৫ বছর বা তার কম বয়সিদের ডেভেলপমেন্ট ফি দিতে হবে না। এই ডেভেলপমেন্ট ফি শুধুমাত্র সরকারি রয়্যালটি চার্জ।

এ ব্যাপারে কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা বলেন, বহুদিন থেকে ভুটান বন্ধ রয়েছে। তাই আমরাও চাইছি, ভুটান খুলে যাক। যাতে দুদেশের মানুষের স্বাভাবিক যাতায়াত ঘটে এবং পর্যটকেরাও ঘুরে যেতে পারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Russia-Ukraine War: তা হলে কি যুদ্ধ বন্ধের কোনও আশাই নেই? ইউক্রেনে আরও অস্ত্র পাঠানোর ঘোষণা বাইডেনের

.