মার্কিন আদালতে প্রথম ভারতীয় বংশোদ্ভূত বিচারক, কানেক্টিকাট জেলা আদালতে মনোনীত Sarala Nagala

বর্তমানে কানেক্টিকাট জেলার মার্কিন অ্যাটর্নি অফিসে মেজর ক্রাইমস্ শাখার ডেপুটি চিফ পদে রয়েছেন সরলা

Updated By: Jun 17, 2021, 10:48 AM IST
মার্কিন আদালতে প্রথম ভারতীয় বংশোদ্ভূত বিচারক, কানেক্টিকাট জেলা আদালতে মনোনীত Sarala Nagala

নিজস্ব প্রতিবেদন: মার্কিন আদালতে বিচারক (Judge) হিসেব প্রথম কোনো ভারতীয় বংশোদ্ভূত মহিলা (Indo-American) । বুধবার কানেক্টিকাট (Connecticut) জেলা আদালতের বিচারক হিসেবে ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক সরলা বিদ্যা নাগালাকে (Sarala Vidya Nagala) মনোনীত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় হোয়াইট হাউস (White House)। 

বর্তমানে কানেক্টিকাট জেলার মার্কিন অ্যাটর্নি অফিসে মেজর ক্রাইমস্ শাখার ডেপুটি চিফ পদে রয়েছেন সরলা। ২০১৩ সাল থেকে এই পদ সামলেছেন তিনি। সেনেট হাউস নিশ্চিত করলে দক্ষিণ এশীয় বংশোদ্ভূত এই প্রথম কোনো মহিলা বিচারক হিসেবে মার্কিন আদালতে দায়িত্ব পালন করবেন। 

আরও পড়ুন: কৈশোরকালীন অপরাধের জেরে সৌদি আরবে মৃত্যুদণ্ড এক যুবকের

২০০৮ সালে ইউসি বার্কলে স্কুল অব ল থেকে নাগালা আইনশাস্ত্রে তাঁর ডিগ্রী অর্জন করেন। এর আগে ২০০৫ এ স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে ব্যাচেলর ডিগ্রী অর্জন করেন তিনি। ইতিমধ্য়েই ঐতিহাসিক এই মনোনয়নের জন্য সরলা বিদ্যা নাগালাকে অভিনন্দন জানিয়েছে ন্যাশনাল এশিয়া প্যাসিফিক আমেরিকান বার অ্যাসোসিয়েশন।    

আরও পড়ুন: আর প্রধানমন্ত্রী নন, অথচ অভ্যেসবশে Netanyahu বসে পড়লেন PM's Chair-য়ে!

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.