মহাকাশ ম্যারাথনের নতুন রেকর্ড এই নভশ্চরের

টিম পেক। ব্রিটিশ নভশ্চর। গড়লেন এক আশ্চর্য নজির। লন্ডন ম্যারথন সম্পূর্ণ করলেন আন্তর্জাতিক স্পেস স্টেশন থেকেই (ISS-International Space Station)। দৌড়ালেন ৪০০ কিলোমিটার (২৫০ মাইল)। এরপরই দাবি করলেন, তিনিই প্রথম জন যিনি সবথেকে দ্রুত ম্যারাথন সম্পূর্ণ করেছেন। তাঁর নাম গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের তালিকায় নথিভুক্ত করা হয়েছে। গ্রহতে টিম পেক 'দ্রুততম' হলেও লন্ডনের রাজপথে জয়ী হয়েছেন জেমিনা সামসুং এবং ইলুড কিপোগে।

Updated By: Apr 25, 2016, 03:07 PM IST
মহাকাশ ম্যারাথনের নতুন রেকর্ড এই নভশ্চরের

ওয়েব ডেস্ক: টিম পেক। ব্রিটিশ নভশ্চর। গড়লেন এক আশ্চর্য নজির। লন্ডন ম্যারথন সম্পূর্ণ করলেন আন্তর্জাতিক স্পেস স্টেশন থেকেই (ISS-International Space Station)। দৌড়ালেন ৪০০ কিলোমিটার (২৫০ মাইল)। এরপরই দাবি করলেন, তিনিই প্রথম জন যিনি সবথেকে দ্রুত ম্যারাথন সম্পূর্ণ করেছেন। তাঁর নাম গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের তালিকায় নথিভুক্ত করা হয়েছে। গ্রহতে টিম পেক 'দ্রুততম' হলেও লন্ডনের রাজপথে জয়ী হয়েছেন জেমিনা সামসুং এবং ইলুড কিপোগে।

উপগ্রহতে টিম পেক লন্ডন ম্যারাথন শেষ করেছেন মাত্র ৩ ঘণ্টা ৩৫ মিনিটে। এর আগে এই নজির কাউর ছিল না। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড প্রদানকারী সংস্থা থেকে ইতিমধ্যেই টিম পেকের কাছে তাঁর জয়ের খবর পৌঁছে দেওয়া হয়েছে।

৪৪ বছরের নভশ্চর টিম পেক এই রেকর্ড গড়ার সঙ্গেই হারিয়ে দিয়েছেন মার্কিন মহাকাশচারী সুনিতা উইলিয়ামসকেও। সুনিতা বোস্টন ম্যারাথন সম্পূর্ণ করেছিলেন ৪ ঘণ্টা ২৩ মিনিটে।

.