বিশ্বের সব থেকে বেশি বয়সে বিয়ে- বরের বয়স ১০৩, কনের ৯১

দুনিয়ার সবচেয়ে থেকে বেশি বয়সের বিয়ে হয়ে গেল। পাত্র ও পাত্রীর বয়সের মিলিত হিসাব ১৯৪ বছর। দীর্ঘদিনের প্রেমিকা ৯১ বছরের ডোরিন লাকির সঙ্গে বিবাহে আবদ্ধ হবেন ১০৩ বছরের প্রেমিক জর্জ কিরবি। এ দিনই ১০৩ বছরে পা দিলেন জর্জ। সাসেক্সের ইস্টবোর্ন এলাকার একটি হোটেলে তাঁদের বিয়ের অনুষ্ঠান হল।  সেই সঙ্গে রচিত হল নতুন রেকর্ড। বিশ্বের সব থেকে বেশি বয়সে বিয়ে করার রেকর্ড।

Updated By: Jun 14, 2015, 11:04 AM IST
বিশ্বের সব থেকে বেশি বয়সে বিয়ে- বরের বয়স ১০৩, কনের ৯১

ওয়েব ডেস্ক: দুনিয়ার সবচেয়ে থেকে বেশি বয়সের বিয়ে হয়ে গেল। পাত্র ও পাত্রীর বয়সের মিলিত হিসাব ১৯৪ বছর। দীর্ঘদিনের প্রেমিকা ৯১ বছরের ডোরিন লাকির সঙ্গে বিবাহে আবদ্ধ হবেন ১০৩ বছরের প্রেমিক জর্জ কিরবি। এ দিনই ১০৩ বছরে পা দিলেন জর্জ। সাসেক্সের ইস্টবোর্ন এলাকার একটি হোটেলে তাঁদের বিয়ের অনুষ্ঠান হল।  সেই সঙ্গে রচিত হল নতুন রেকর্ড। বিশ্বের সব থেকে বেশি বয়সে বিয়ে করার রেকর্ড।

প্রসঙ্গত, ১৯৮৮ সালে কিরবির বয়স যখন ৭৬, তখন তাঁর সাথে আলাপ হয় ডোরিনের। তখন সবে মাত্রই পূর্বের স্ত্রী-র সঙ্গে ডিভোর্স হয়েছে কিরবির। ডোরিনও ৩ বছর আগে বিধবা হয়েছেন। ফলে ভালোই প্রেম জমেছিল সঙ্গী বিহীন দুই মানুষের।

কিরবি ও ডোরিনের সম্পর্ক দীর্ঘ ২৭ বছরের। তাঁদের দুজনের সাতটি সন্তান রয়েছে। নাতি পুতির সংখ্যাও নেহাত কম নয়। জর্জ জানিয়েছেন, এটাই তাঁদের বিয়ের শ্রেষ্ঠ সময়। বয়সটা তাঁর কাছে কোনও সমস্যাই নয়। তিনি আরও বলেছেন, তাঁর প্রেমিকা তাঁকে এখনও তরুণই রেখেছেন। জর্জ ছিলেন বক্সার। যে হুইলচেয়ারে বসে বিয়ে করলেন জর্জ, সেখান থেকেই ক দিন আগে পড়ে গিয়ে আহত হয়েছিলেন।

জর্জ-ডোরিন ভাঙলেন ফরাসি যুগল ফ্রান্সিসকো ফার্নান্দেজ ও ম্যাডেলাইন ফ্রান্সসনিয়োর রেকর্ড। বিয়ের সময় ফরাসি দম্পতির মিলিত বয়স ছিল ১৯১। ভ্যালেনটাইন্স ডে তে আংটি বিনিময় করেছিলেন জর্জ-ডোরিন।

জর্জ বলছেন, হাঁটু গেড়ে বিয়ের প্রস্তাব দিতে পারেননি কারণ তিনি জানতেন বসলে তিনি আর উঠতে পারতেন না।  

.