ব্রাসেলসের মেট্রোয় ঘোষণা, 'তাড়াতাড়ি নেমে যান যে কোনও সময় জঙ্গিহানা হতে পারে'

প্যারিসের পর এবার জঙ্গিদের নিশানায় ব্রাসেলস। যে কোনও মুহূর্তে জঙ্গি হানার আশঙ্কায় মেট্রো পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে বেলজিয়ামের রাজধানীতে। ইউরোপে নাশকতার আশঙ্কার মাঝেই শনিবার আইসিসের বিরুদ্ধে সর্ব্বসম্মত প্রস্তাব গ্রহণ করেছে রাষ্ট্রসংঘ। প্রত্যাঘাত জারি রেখেছে রাশিয়াও।

Updated By: Nov 21, 2015, 07:41 PM IST
ব্রাসেলসের মেট্রোয় ঘোষণা, 'তাড়াতাড়ি নেমে যান যে কোনও সময় জঙ্গিহানা হতে পারে'

ওয়েব ডেস্ক: প্যারিসের পর এবার জঙ্গিদের নিশানায় ব্রাসেলস। যে কোনও মুহূর্তে জঙ্গি হানার আশঙ্কায় মেট্রো পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে বেলজিয়ামের রাজধানীতে। ইউরোপে নাশকতার আশঙ্কার মাঝেই শনিবার আইসিসের বিরুদ্ধে সর্ব্বসম্মত প্রস্তাব গ্রহণ করেছে রাষ্ট্রসংঘ। প্রত্যাঘাত জারি রেখেছে রাশিয়াও।

প্যারিসে হামলাকারী জঙ্গিদের অনেকেই এসেছিল বেলজিয়াম থেকে। হামলার পর রাজধানী ব্রাসেলস  থেকে ধরাও পড়ে বেশ কয়েকজন। এবারেই সেই ব্রাসেলসকেই নিশানা করেছে জঙ্গিরা।

হামলার আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে বেলজিয়ামের রাজধানীতে। রবিবার পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে শহরের মেট্রো রেল পরিষেবা। সরকারের তরফে জনসাধারণকে ভিড় এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। স্থানীয় স্তরে যে কোনও অনুষ্ঠান থাকলে তা বাতিল করার নির্দেশ দিয়েছে ব্রাসেলস প্রশাসন। শহর জুড়ে মোতায়েন রয়েছে প্রচুর সেনা ও পুলিসকর্মী।

জঙ্গি হামলার আশঙ্কার মাঝেই আইসিসের বিরুদ্ধে লড়াইয়ে ডাক দিয়ে সর্ব্বসম্মত প্রস্তাব গ্রহণ করেছে রাষ্ট্রসংঘ। ফ্রান্সের আনা ওই প্রস্তাবে সব দেশের সরকারকেই আইসিসের বিরুদ্ধে অভিযানে নামার আর্জি জানানো হয়েছে। আইসিসকে বিশ্বশান্তির সামনে এক নজিরবিহীন বিপদ বলে বলা হয়েছে ওই প্রস্তাবে।

সিনাইয়ে রাশিয়ান বিমান ধ্বংসের পরই আইসিসের বিরুদ্ধে বদলার হুঁশিয়ারি আগেই দিয়েছিলেন ভ্লাদিমির পুতিন। এবারে সিরিয়ায় আইসিসের ঘাঁটিতে আছড়ে পড়তে চলেছে সেই বদলার বার্তা লেখা একের পর এক মিসাইল আর বোমা। কোনওটার গায়ে লেখা প্যারিসের জন্য। কোনওটায় আবার লেখা রয়েছে আমাদের দেশের মানুষের জন্য।  রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রকের তরফে প্রকাশিত ভিডিওয় দেখানো হয়েছে হয়ছে হুঁশিয়ারি লেখা সব মারণাস্ত্র।

Tags:
.