ক্রিসমাস ট্রি-র সেঞ্চুরি

বড়দিনের আগে জার্মান দম্পতির চমক - ক্রিসমাস ট্রি-র সেঞ্চুরি। বোঝা গেল না তো? তাহলে শুনুন। থমাস এবং সুসেইন জেরোমিন। জার্মানির ছোট্ট শহর রিন্টলেনের বাসিন্দা। প্রতিবছর বড়দিনের আগে ক্রিসমাস ট্রি কেনা তাঁদের অন্যতম শখ। ভাবছেন বড়দিন উপলক্ষে আমরাও তো ক্রিসমাস ট্রি দিয়ে ঘর সাজাই। এ আর নতুন কী?  

Updated By: Dec 13, 2016, 10:08 PM IST

ওয়েব ডেস্ক: বড়দিনের আগে জার্মান দম্পতির চমক - ক্রিসমাস ট্রি-র সেঞ্চুরি। বোঝা গেল না তো? তাহলে শুনুন। থমাস এবং সুসেইন জেরোমিন। জার্মানির ছোট্ট শহর রিন্টলেনের বাসিন্দা। প্রতিবছর বড়দিনের আগে ক্রিসমাস ট্রি কেনা তাঁদের অন্যতম শখ। ভাবছেন বড়দিন উপলক্ষে আমরাও তো ক্রিসমাস ট্রি দিয়ে ঘর সাজাই। এ আর নতুন কী?  

নতুনত্ব আছে। কারণ থমাস আর সুসেইন যেটা করেছেন, সেটাকে বোধহয় পাগলামি বললেও কম বলা হয়। কেন? কারণ পাঁচ-সাতটা নয়। বড়দিন উপলক্ষে এবছর জেরোমিন দম্পতি ঘর সেজেছে শতাধিক ক্রিসমাস ট্রিতে। আর এতেই রিতিমতো সেলিব্রিটি হয়ে উঠেছেন তাঁরা।

আরও পড়ুন- বড়দিনের আগে গ্রিসে উত্‍সবের মেজাজ

ভাবছেন এতগুলো ক্রিসমাস ট্রি তাঁরা একসঙ্গে কিনলেন কিভাবে? আসলে থমাস বা সুসেইন কেউই এতগুলো ক্রিসমাস ট্রি একসঙ্গে কেনেন নি। গত কয়েক বছরের জমানো পুঁজিতেই সেঞ্চুরি।

শুধু কি ড্রয়েং রুম বা বেড রুম? লন থেকে কিচেন...এমনকি বাথরুম। জেরোমিন দম্পতির বাড়ির কোনায় কোনায় বিভিন্ন সাইজের ক্রিসমাস ট্রি। বড়দিনের প্রস্তুতি শুরু করেছিলেন অক্টোবর থেকেই। এখন স্রেফ কাউন্টডাউন শেষের অপেক্ষা।

আরও পড়ুন- জমে বরফ আমেরিকা

এতসব দেখার পর আপনিও কী ভাবছেন জেরোমিন দম্পতির মত কিছু করতে? বাড়িতে জায়গা থাকলে এবছর থেকে আপনিও জমাতে শুরু করুন ক্রিসমাস ট্রি। হয়ত কয়েক বছর বাদে আপনার বাড়ির কোনায় কোনায় মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে অসংখ্যা ক্রিসমাস ট্রি। সংখ্যাটা একশো ছাড়িয়ে যেতেই পারে।