ভিডিয়ো: "এখনও অনেকটা বাঁচতে হবে!"মার্কিন পুলিসের ৭-৮ টা গুলি খেয়ে বললেন কৃষ্ণাঙ্গ জ্যাকব

হাসপাতাল থেকে জ্যাকব ফের বললেন জর্জ ফ্লয়েডের কথা, "নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে।"

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Sep 6, 2020, 03:56 PM IST
ভিডিয়ো: "এখনও অনেকটা বাঁচতে হবে!"মার্কিন পুলিসের ৭-৮ টা গুলি খেয়ে বললেন কৃষ্ণাঙ্গ জ্যাকব
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: জর্জ ফ্লয়েড থেকে জেকব ব্ল্যাক, বারবারই মার্কিন পুলিসের রোষে পড়তে হয়েছে কৃষ্ণাঙ্গদের। নিরস্ত্র জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর তোলপাড় হয়েছিল গোটা বিশ্ব। রব উঠেছিল "ব্ল্যাক লাইভস ম্যাটারস।" কিন্তু তারপরেও একাধিকবার নিরস্ত্র কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে গুলি করেছে মার্কিন পুলিস। উইসকনসিন পুলিস একাধিকবার গুলি করেছিল জেকব ব্ল্যাকের পিছনে। হাসপাতাল থেকে জ্যাকব ফের বললেন জর্জ ফ্লয়েডের কথা, "নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে।"

জখম হওয়ার ফলে হয়তো তাঁর কোমর থেকে পা অক্ষম হয়ে যেতে পারে। তবু ব্ল্যাক হাসপাতাল থেকে বললেন, "এখনও অনেকটা বাঁচতে হবে।" পা জীবনকে এগিয়ে নিয়ে যায় , সেটাই এভাবে ছিনিয়ে নেওয়া হতে পারে। হাতে তুড়ি মেরে এমনই বলছেন জ্যাকব। সেই ভিডিয়োই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তাঁর আইনজীবী।

 

২৪ ঘন্টা জুড়ে শুধুই যন্ত্রনা। শ্বাস নিলে কষ্ট, ঘুমোতে গেলে কষ্ট, খেতে গেলে কষ্ট। হাসপাতালের বিছানায় শুয়ে ভিডিয়োতে একথাও বলেছেন জ্যাকব। আর সেই ভিডিয়ো এখন ভাইরাল। ২৩ অগস্ট কেনোসায় ২৯ বছরের ওই ব্যক্তিকে প্রায় ৭-৮ বার গুলি করেছিল মার্কিন পুলিস। তারপর থেকেই জর্জ ফ্লয়েড কাণ্ডের সুপ্ত আগুন ফের জ্বলে উঠেছে আমেরিকায়।

আরও পড়ুন: বাংলাদেশের মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ১২, গুরুতর আহত ৩৭