আজ বাংলদেশে: ইন্দো-বাংলাদেশ চেম্বার অফ কমার্সের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী

Updated By: Feb 20, 2015, 09:30 AM IST
আজ বাংলদেশে: ইন্দো-বাংলাদেশ চেম্বার অফ কমার্সের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী

তিন দিনের সফরে বৃহস্পতিবার রাতে ঢাকায় পৌছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বিমানবন্দর থেকে সোনারগাঁও হোটেলে যান মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী হিসেবে প্রথম বাংলাদেশ সফরে তাঁর সঙ্গে রয়েছেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম, পর্যটনমন্ত্রী ব্রাত্য বসু, মুখ্যসচিব সঞ্জয় মিত্র। এছাড়াও মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী দুই সাংসদ মুনমুন সেন ও দীপক অধিকারী, চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ, বিশিষ্ট অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায়, শিল্পী নচিকেতা সহ আরও অনেকে। একদল ব্যবসায়ী ও সাংবাদিকও রয়েছেন তাঁর সঙ্গে। বিমানবন্দরে নেমেই সবাইকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী।

শুধু ভাষা শহীদ দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ নয়। মুখ্যমন্ত্রী হিসেবে প্রথম বাংলাদেশ সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। ২১ ফেব্রুয়ারির অনুষ্ঠানে তিনি বিশেষ অতিথি। তার আগে আজ ইন্দো-বাংলাদেশ চেম্বার অফ কমার্সের উদ্যোগে দুই দেশের ব্যবসায়ীদের একটি অনুষ্ঠানে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে বাংলাদেশের প্রেসিডেন্ট আবদুল হামিদের সঙ্গে দেখা করতে বঙ্গভবনে যাবেন মুখ্যমন্ত্রী। বিকেলে তাঁর গন্তব্য একুশে বইমেলা। সন্ধ্যায় ঢাকার বাংলা অ্যাকাডেমিতে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর।

মধ্যরাতে ঢাকার শহীদ মিনারে অমর একুশের অনুষ্ঠানে অংশ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। যাবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমুণ্ডির ঐতিহাসিক বাড়িতেও। সফর চলাকালীন বৈঠক করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও। পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলির দেওয়া চায়ের নিমন্ত্রণও রক্ষা করবেন মুখ্যমন্ত্রী। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনারের নৈশভোজেও যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

.